অঞ্জন কুমার দেব কে উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক দেখতে চায় তৃনমূল

0
164

নিহারেন্দু চক্রবর্তী,নাসিরনগর (ব্রাহ্মণ্যবাড়ীয়া) থেকেঃ ব্রাহ্মণ্যবাড়ীয়া জেলার নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে নেতাকর্মীদের মাঝে।তৃণমূল থেকে উপজেলা পর্যায়ে প্রকাশ্যে ও গোপণে রাজনীতির মাঠ চষে বেড়াচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। আগামী ১৭ জুলাই -২০২২ (রবিবার) নাসিরনগর উপজেলা পরিষদ চত্বরে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

কে ধরছেন উপজেলা আওয়ামী লীগের হাল, কে হবেন সভাপতি? কে হবেন সাধারন সম্পাদক? আর কে হবেন নৌকার প্রকৃত কাণ্ডারী এ নিয়ে বেশ কিছু দিন ধরেই চলছে উপজেলার সর্বত্র মানুষের মাঝে ব্যাপক আলোচনা-সমালোচনা। এ নিয়ে চায়ের দোকান সরগরম। চলছে ব্যাপক জল্পনা-কল্পনা।ইতিমধ্যে নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অঞ্জন কুমার দেবের পক্ষে বেশ জোড়ালো ভাবেই আলোচনা শুরু করেছেন তৃনমূলের নেতাকর্মীরা।

এক নজরে সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত

নামঃ অঞ্জন কুমার দেব
পিতাঃ মৃত অবনী মোহন দেব
মাতাঃ মৃত আমোদী বালা দেব
বর্তমান ও স্থায়ী ঠিকানাঃ
গ্রামঃ নাসিরনগর সদর
ডাকঘর ও উপজেলাঃ নাসিরনগর
জেলাঃ ব্রাহ্মণবাড়িয়া
পেশাঃ ব্যবসা, সত্ত্বাধিকারী মেসার্স অভি এন্টারপ্রাইজ

শিক্ষা জীবনঃ

নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় হতে বানিজ্য বিভাগে এস এস সি ( ১৯৮৪)
ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ হতে বানিজ্য বিভাগে এইচ এস সি (১৯৮৭)
ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ হতে বি.কম(১৯৮৯)

রাজনৈতিক জীবনঃ

সাবেক ভাইস চেয়ারম্যান, নাসিরনগর উপজেলা পরিষদ (২০১৪- ২০১৯)
নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মোঃ আলমগীর হোসেন কে ২৩ ১৬০ ভোটে পরাজিত করে ৫৬ ৭৫৩ ভোট পেয়ে বিপুল ভোটে নির্বাচিত।

বাংলাদেশ ছাত্রলীগ স্কুল কমিটির আহবায়ক সদস্য (১৯৮১)
বাংলাদেশ ছাত্রলীগের উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক (১৯৮৩-১৯৯২)

উপজেলা আওয়ামী যুব লীগের যুগ্ম আহবায়ক (১৯৯৭- ২০০০)
-প্রথমবার নাসিরনগর উপজেলা আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি (২০০০-২০০৩)
-দ্বিতীয়বার ২০০৩ থেকে ২০১৪
-তৃতীয়বার ২০১৪ থেকে ২০২১ পর্যন্ত তিনবার উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি হিসেবে সফলতার সহিত স্ব পদে বহাল ছিলেন।

রাজনৈতিক ভূমিকাঃ

৯০ এর স্বৈরাচার পতন আন্দোলনে তুখোর ছাত্রলীগ নেতা এবং চারদলীয় জোট সরকারের বিরুদ্ধে শীর্ষ যুবলীগ নেতা হিসেবে রাজপথে আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন।

১৯৮৬ সালের জাতীয় নির্বাচন থেকে ২০১৭ সালের উপনির্বাচন এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচন সহ ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচন ও ২০২১ সালের ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে মেধা, শ্রম, জনবল প্রয়োগ করে স্ব স্ব প্রার্থীর নির্বাচন জয়ের ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে সাধারন সম্পাদক পদদপ্রার্থী অঞ্জন কুমার দেব রাজনৈতিক কর্মকান্ড ছাড়াও বিভিন্ন সামাজিক, ধর্মীয় ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত থেকে নেতৃত্ব দিয়েছেন সবসময়।
অঞ্জন কুমার দেব বলেন,১৯৯৬ সালে অসহযোগ আন্দোলন করেছি, ১/১১ এর সময় জননেত্রী শেখ হাসিনার মুক্তির জন্য রাজপথে আন্দোলনে নেমেছি।
২১ আগষ্ট গ্রেনেড হামলায় মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আইভি রহমান সহ ২৪ জনের মৃত্যুতে রাজপথে আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছি।
তিনি আরো বলেন, ১৯৮১ সাল থেকে আজ পর্যন্ত কখনো বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুৎ হইনি এবং ভবিষৎতেও হবো না।

তৃনমূলের মতামতঃ

এদিকে উপজেলার বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন ভাবে কিছু তৃনমূলের নেতা কর্মীর সাথে কথোপকথনে তারা জানায়, অঞ্জন কুমার দেব একজন পরিক্ষিত বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। দলের চরম দূর্দিন থেকে আজ পর্যন্ত তিনি ভূমিকা রেখে চলেছেন।
নাসিরনগর আওয়ামী যুবলীগের নেতৃত্ব দিয়েছেন প্রায় দুই যুগের কাছাকাছি ।উপজেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে নাসিরনগর সদরের অঞ্জন কুমার দেবকে আমরা আমরা সাধারন সম্পাদক হিসেবে দেখতে চাই। সাধারন সম্পাদক পদে তৃণমূলের মতামতের অধিকাংশ অঞ্জন কুমার দেবের পক্ষে রয়েছে।
নাসিরনগরের তৃনমূলের কর্মী ও সমর্থকরা উপজেলা আ. লীগের সাধারন সম্পাদক পদপ্রার্থী অঞ্জন কুমার দেবের পক্ষে সকলের দোয়া,আশীর্বাদ ও সহযোগীতা কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here