অটোপাশ দেওয়া হবে না এবার এসএসসি ও এইচএসসিতে

0
71

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ করোনার সংক্রমণ আবারও বৃদ্ধি পাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ২২ মে পর্যন্ত বাড়িয়েছে সরকার। ফলে চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনিশ্চয়তায় পড়ে গেছে।

সংক্ষিপ্ত সিলেবাসে আগামী জুন-জুলাইয়ে পরীক্ষা দুটি নেওয়ার কথা ছিল। তবে আবারও ছুটি বাড়ানোয় এ পরীক্ষা আরও কয়েক মাস পিছিয়ে যাওয়ার সম্ভাবনা জোরালো হয়েছে। তবে এবার অটোপাস দেওয়ার পরিকল্পনা নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন সংশ্লিষ্টরা। জানা গেছে, আগামী ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও ৬০ কার্যদিবস ক্লাস করিয়ে, এরপর ১৫ দিন বিরতি দিয়ে এসএসসি পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ প্রসঙ্গে আন্তঃশিক্ষা বোর্ড সাব পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির সমন্বয়ক এবং ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএম আমিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘শিক্ষামন্ত্রী বলেছেন আগে জীবন তারপর পরীক্ষা। এখন যে পরিস্থিতি তাতে পরীক্ষা নেওয়া সম্ভব হবে না।

গত ২৭ ফেব্রুয়ারি আন্তঃমন্ত্রণালয় সভা শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছিলেন, এসএসসির পরীক্ষার জন্য ৬০ দিন ও এইচএসসির জন্য ৮০ দিন ক্লাস ধরে সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। এ সিলেবাস শেষ করে পরীক্ষা দুটি নেওয়া হবে বলে সে সময় জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here