অভয়নগরে জিপসামের সাথে মাটি মিশিয়ে কৃষকের সাথে অভিনব প্রতারণা

0
29

যশোর প্রতিনিধিঃ যশোরের অভয়নগরে জিপসামের সাথে মাটি মিশিয়ে কৃষকের সাথে অভিনব প্রতারণা চলছে। নওয়াপাড়া বাজারের এক নামীদামি ব্যবসায়ী। সরেজমিনে দেখা যায়, উপজেলার নওয়াপাড়া পৌর ১নং ওয়ার্ডের আলীপুর আমডাঙ্গা খালের পাশে যশোর -খুলনা হাইওয়ে রোডের সাথে মদিনা জিপসাম সারের ড্যাম্প। ওই জিপসাম সারের ড্যাম্পে মাটি দিয়ে মেশানো হয়েছে জিপসাম সার যা মাটির ড্যাম্প বলা চলে। তথ্য সূত্রে আরও জানা যায়, জিপসাম সার বলে কৃষকের কাছে বিক্রি করে অভিনব পন্থায় কৃষকদের ঠকানো হচ্ছে। ওই ড্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মচারীকে জিপসাম সারের সাথে মাটি মিক্সচারের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, জিপসাম সারের সাথে মাটি মিশানোর ব্যাপারে মালিক পক্ষ বলতে পারে আমি কিছু বলতে পারবনা। ড্যাম্পের চারপাশ ঘুরে দেখা যায়, উপরের অংশে কিছুটা জিপসাম সার রাখা হয়েছে। মানুষের চোখ এড়ানোর লক্ষে নামেই জিপসাম সার ড্যাম্প দুই তৃতীয়াংশ মাটি দিয়ে ভরপুর। এই ভাবে প্রতারণা করে কৃষককে ঠকালে ফসলের উৎপাদন ক্ষতিগ্রস্ত হবে যা দেশের জন্য মঙ্গল নয়।

নওয়াপাড়া বাজারের ব্যবসায়ী মদিনা জিপসাম সারের ড্যাম্পের দায়িত্বে থাকা মেসার্স হাসান ট্রেড ইন্টারন্যাশনালের মালিক মোঃ হাসান মুঠোফোনে সাংবাদিকদের বলেন,আমার ড্যাম্পে মাটির কোন অস্তিত্ব আছে কিনা জানা নেই। এটা সম্পূর্ণ মিথ্যা।
এবিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনসহ জিপসাম সারের ড্যাম্প সিলগালা করা হয়েছে, সার পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে এবং কাগজপত্র জব্দ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here