আশুগঞ্জে তিন সাংবাদিক ও শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

0
37

মোঃ আব্দুল হান্নান, বিশেষ প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বিভিন্ন গণমাধ্যমকর্মী ও অটোরিক্সা শ্রমিকদের বিরুদ্ধে জেলা মহিলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক আনার কলির দায়ের করা মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ মে) বিকালে উপজেলার আশুগঞ্জ গোলচত্তর এলাকায় সম্মুখ সমরের স্মৃতিস্থম্ভের সামনে জেলা অটো রিকশা, অটো টেম্পু পরিবহন মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপজেলা সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক কামাল মুন্সির সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি হেফজুল করিম, সাধারণ সম্পাদক মো. স্বপন মিয়া, আশুগঞ্জ সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মাহালম মিয়া, সাধারণ সম্পাদক মো. নুরুল্লাহ সরকার, সিএনজি শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. মাহাবুব খান, আশুগঞ্জ সিএনজি মালিক সমিতির সিনিয়র সহ সভাপতি মো. ইদু মিয়া ও সাংগঠনিক সম্পাদক মো. সোহেল মিয়া প্রমূখ।
সভায় বক্তারা বলেন, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে আরেক পাপিয়া সৃষ্টি হয়েছে। তাই মহিলা আওয়ামী লীগ নেত্রী আনারকলির হুমকিতে শুধু সাংবাদিকই নয়, আশুগঞ্জ উপজেলার এসিল্যান্ডও থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে বাধ্য হয়েছেন।

অবিলম্বে এই সাজানো ও হয়রানিমূলক সাংবাদিক ও শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।

উল্লেখ আশুগঞ্জ-আড়াইসিধা সড়কের রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশের রেলওয়ের পুকুরের পাড় অবৈধভাবে বালি দিয়ে ভরাট করে দোকান বানিয়ে দখলে নেন জেলা মহিলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক আনার কলি। ১৮ মে এই বিষয়ে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে আনার কলির সাথে তাদের বাক বিতণ্ডা হয়। এনিয়ে স্থানীয় সাংবাদিকরা থানায় সাধারণ ডায়েরি করেন। এই বিষয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রচার হয়। সংবাদ প্রচারের পর আনার কলি ক্ষিপ্ত হয়ে স্থানীয় দুইজন, জেলার একজন সংবাদকর্মী ও সিএনজি শ্রমিক ইউনিয়নের দুই নেতাসহ ছয়জনের নাম করে ব্রাহ্মণবাড়িয়া আদালতে মামলা দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here