ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মাধবপুরের নোয়াপাড়ায় জশনে জুলুস শোভাযাত্রা অনুষ্ঠিত

0
71
মোঃ হাউশ মিয়া, স্টাফ রিপোর্টারঃ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে হবিগঞ্জের মাধবপুরে জশনে জুলুস শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ অক্টোবর) সকালে ১১নং বাঘাসুরা ইউনিয়নের হরিতলা ছালেহাবাদ মুহিয়্যচ্ছুন্নাত দাখিল মাদ্রাসার প্রাঙ্গন থেকে জশনে জুলুস শোভাযাত্রা বের হয়ে ঢাকা-সিলেট এশিয়া গুরুত্বপূর্ণ সড়ক মোড়ে প্রদক্ষিণ করে। শোভাযাত্রার আয়োজন করে বাংলাদেশ ছাত্র-যুব জমিয়তে হিজবুল্লাহ নোয়াপাড়া ইউ/পি শাখা
বাংলাদেশ জমিয়তে হিযবুল্লাহ সিলেট বিভাগের সভাপতি ও ছালেহাবাদ মুহিয়্যচ্ছুন্নাত দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ আবু কালাম সৈয়দ উবাইদুর রহমান সাহেবের নেতৃত্বে শোভাযাত্রা পর পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা) উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্তিত ছিলেন-হরিতলা ছালেহাবাদ ছালেহিয়া দ্বীনিয়া মাদ্রাসার মুদির মাওলানা আলাউদ্দিন সাহেব ।
প্রধান অতিথির বক্তব্যে কালে মাওলানা মোঃ আলাউদ্দিন বলেন-ইসলাম শান্তির ধর্ম। সেই ইসলাম ধর্ম প্রচারে, মানব জাতির কল্যাণে আল্লাহ রাসূল (সা) তার দূতের মতো আমাদের মাঝে প্রেরণ করেন। আমাদের সবার কাছে রাসূলের জীবন শিক্ষনীয়।
তিনি বলেন, মহানবী অন্য ধর্মকে শ্রদ্ধা করতেন এবং তার অনুসারীদেরও অন্য ধর্ম বা ধর্মাবলম্বীদের অবমাননা করতে মানা করেছেন। কেননা কোন ধর্মের অনুসারিরাই তাদের ধর্মীয় ব্যক্তিত্বের অবমাননা মেনে নিতে পারে না।
সভাপতির বক্তব্যে- মোঃ আবুল কালাম সৈয়দ উবাইদুর রহমান সাহেব বলেন, পৃথিবী থেকে অন্ধকার অনাচার ব্যভিচারসহ মানবতা বিরোধী অপরাধ দূর করতে আলোর মশাল নিয়ে শুভাগমন করেন মহানবী হযরত মুহাম্মদ (সা.)। তিনি পৃথিবীতে মানবিক সমাজ গড়ে তোলার জন্য কাজ করেছেন এবং সকলকে আহবান জানিয়েছেন। পৃথিবীতে তার শুভাগমন মানবজাতির জন্য আল্লাহর বিশেষ নিয়ামত।
এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আলোচক হযরত মাওলানা মোঃ গিয়াসউদ্দিন-ছালেহী, কারী তোফাজ্জল হক মাসুমী,, মোঃ ফয়সল মিয়া, মোঃ নজরুল ইসলাম , মোঃ সিয়াম আহমেদ ছালেহী প্রমূখ সহ এলাকার স্হানীয় জনসাধারণ ও হরিতলা ছালেহাবাদ মুহিয়্যচ্ছুন্নাত দাখিল মাদ্রাসা ও ছালেহাবাদ ছালেহিয়া দ্বীনিয়া মাদ্রাসার শিক্ষক ও কমলমতী ছাত্রবৃন্দ ।
অনুষ্ঠান শেষে বিশ্ব মানবতার কল্যাণ, করোনা থেকে মুক্তি, মুসলিম উম্মাহর ঐক্য ও সমৃদ্ধি এবং দেশবাসীর ওপর আল্লাহর রহমত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here