উন্নয়ন কর্মকাণ্ড স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

0
25
এফআইআর টিভি অনলাইন ডেস্কঃ উন্নয়নসহ অন্যান্য কর্মকাণ্ড মহামারির আগের স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । ২২ নভেম্বর সোমবার মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মন্ত্রিসভার বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রসঙ্গে প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, যেহেতু কোভিড সংক্রমণের দুই বছর হয়ে গেছে। সেজন্য আমাদের একটা প্রোটোকলও ডেভেলপ হয়ে গেছে। সুতরাং সবাইকে আরেকটু এনহ্যান্স কাজ করে আমাদের ব্যাকলক যদি থাকে সেটা ডেভেলপমেন্ট ফেইজটা আগের মতো নিয়ে যেতে হবে। শুধু ডেভেলপমেন্ট না সব ধরনের কাজকর্ম যাতে আমাদের গ্রোথ রেটসহ সবকিছু যেন কোভিডের আগে যে রেটে ছিল সেখান থেকে আবার প্রোগ্রেস বা অগ্রগতি করতে পারি।

তিনি বলেন, বঙ্গভবনে এবার ১৬ ডিসেম্বরের প্রোগ্রাম হবে না। প্যারেড গ্রাউন্ডে প্রোগ্রাম হবে, কারণ সেখানে ফ্রি মিক্সিং হবে না। ফ্রি মিক্সিং টাইপের ম্যাসিং লেভেলের এগুলোকে ডিসকারেজ করা হচ্ছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আমরা ইতিমধ্যে ৩২টি জেলার সঙ্গে মিটিং করে ফেলেছি। তাদের বলেছি, কমফোর্ট ও রিল্যাক্স হওয়ার কোন স্কোপ নেই। সবাইকে এটেনটিভ থাকতে হবে এবং সোশ্যাল ডিসিটেন্সিংয়ের বিষয়ে কেয়ারফুল থাকতে হবে। কারণ আল্লাহ না করুক আবার যদি এগ্রোভেট করে। এ কারণে গতবার আমরা ডিসেম্বরের পর জানুয়ারি থেকে দেখলাম। এ বিষয়ে সবাইকে সতর্ক করা আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here