এফআইআর টিভি চব্বিশ ঘন্টার সংবাদ চ্যানেল হিসেবে আগামী পয়লা এপ্রিল হতে লাইভ স্ট্রিমে (সরাসরি) দেখতে পারবেন দর্শক , স্রোতা ও শুভাকাঙ্খীরা

0
168

এফআইআরি টিভি অনলাইন ডেক্সঃ গত ১৭ জুলাই ২০১৭ ইংরেজী হতে পা পা হাটি-হাটি করে দীর্ঘদীনের
দীর্ঘ অপেক্ষার পর এফআইআর টিভি অনলাইন চ্যানেলটি দেশ বিদেশের সকল সংবাদ প্রচার করবে চব্বিশ ঘন্টার । যে কোন সময় ছোট বড় যে কোন ঘটনার খবর জানতে এই সংবাদ চ্যানেল ভিজিট করুন www.firtvonline.com ।
কারিগরি চ্যালেঞ্জঃ তখন মোবাইল ফোনেরও যুগ নয়। সাংবাদিকদের হাতে ল্যাপটপও থাকত না। ছিল না কোন ইন্টারনেট ব্যবস্থা। কাজেই ব্রেকিং খবর ঘটনাস্থল থেকে কীভাবে দেবেন সংবাদদাতারা? মি. ডেভিস বলছিলেন সেটা ছিল বিশাল একটা চ্যালেঞ্জ।
“ভাবাই যায় না! এমনকী ঝানু সাংবাদিকরাও ঘটনাস্থল থেকে লাইভ কীভাবে করবেন? কী সরঞ্জাম তার হাতে আছে? তিনি ওয়্যারে খবর পাঠাতে অভ্যস্ত। এছাড়া সরঞ্জাম বলতে বড়জোর ফ্যাক্স মেশিন বা তারের সংযোগে সাবেকী টেলিফোন আর নয়ত (ওয়্যারলেস) বিপার ফোন।”
তিনি বলছেন ভিডিও ছবি পাঠানো একটা বিরাট চ্যালেঞ্জ ছিল। এমনকি আমেরিকার ভেতরে বিভিন্ন জায়গা থেকেও ভিডিও পাঠাতে সাংবাদিকদের ঘাম ছুটে যেত। আর বিদেশ থেকে ভিডিও ছবি পাঠানো ছিল রীতিমত কঠিন। বিশেষ করে মাঠে ঘাটে যারা খবর কভার করছেন, তাদের সাথে এমনকি যোগাযোগ করাও একেবারেই অসম্ভব ছিল।

এফআইআর টিভির ম্যানেজিং ডিরেক্টর এম এ কাদের জানান, আগামী পয়লা এপ্রিল হতে লাইভ স্ট্রিমে (সরাসরি) দেখতে পারবেন দেশ বিদেশের সকল দর্শক , স্রোতা ও শুভাকাঙ্খীরা । দেশ বিদেশের সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি ।

এফআইআর টিভি চ্যানেলটিন ৩৩ টি ক্যটিাগরি নিয়ে কাজ করবেঃ-
• হোম
• FIRTV LIVE
• সর্বশেষ
• জাতীয়
• বাংলার খবর
• আর্ন্তজাতিক
• পরদেশ
• রাজনীতি
• মানবাধিকার
• অর্থনীতি
• অপরাধ
• ভিন্ন খবর
• শিক্ষা ও সাহিত্য
• তথ্য প্রযুক্তি
• আইন আদালত
• কৃষি সংবাদ
• জনদুর্ভোগ
• স্বাস্থ্য
• খেলাধুলা
• অপরাধী মুখ-বিজলী
• বিনোদন
• ধর্ম ও জীবন
• চাকরি ও বিজ্ঞপ্তি
• সারাদেশ
• জানা অজানা
• প্রবাসী জীবন
• আরো
• বিশেষ খবর
• বিজ্ঞাপন
• জরুরী ফোন ও ঠিকানা
• নিয়মিত আয়োজন
• এফআইআর টিভি পরিবার
• এফআইআর নিউজ

এফআইআর টিভিতে জরুরী ভিত্তিক কিছু সংখ্যক নিউজ এডিটর ও সংবাদ পাঠক/পাঠিকা জরুরী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।
আবেদন কারীর নিউজ এডিটর হিসাবে কমপক্ষে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সংবাদ পাঠক/পাঠিকাদের কমপক্ষে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে ।বেতন আলোচনা সাপেক্ষে।
সিভি পাঠানোর জন্য ওয়েবসাইটে দেওয়া ই-মেইল ও মোবাইল নাম্বারে যোগাযোগ করুন।
শিক্ষাগত যোগ্যতা নিম্নোক্ত হতে হবে। নিউজ এডিটরদের শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে, এইচ এস সি / সমমান পাশ থাকতে হবে ।
সংবাদ পাঠক/পাঠিকাদের কমপক্ষে, ডিগ্রী সমমান থাকতে হবে । পুরুষ ও মহিলা উভয়ই আবেদন করতে পারবেন ।

সংবাদ সংগ্রহের জন্য জরুরী ভিত্তিক কিছু সংখ্যক সংবাদকর্মী ও বিজ্ঞাপন প্রতিনিধি আবশ্যক ।আমরা স্বাধীনতার চেতনায় বিশ্বাসী এই স্লোগানটি সামনে রেখে এফআইআর টিভি অনলাইন চ্যানেল পা পা হাটি হাটি করে পথ চলা শুরু করেছে দীর্ঘদিন ধরে । কিন্তু আমরা এখানে থেমে থাকতে চাই না । সুদীর্ঘ বিস্তৃত পথ পাড়ি দিয়ে সুউচ্চ শিখরে পৌছতে আমরা দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যেতে চাই । এজন্য আমরা মনে করি সুশিক্ষিত, সৎ কর্মঠও সাহসী কিছু সহযোদ্ধা প্রয়োজন। যারা বাস্তবতায় নিজেদের জীবনের উপলব্ধি ধরে রেখে জীবিকা অর্জন করে সমাজের জন্য, দেশের জন্য, দেশের নিপীড়িত,নির্যাতিত মানুষের জন্য, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী হয়ে কাজ করবে । সেইসব দেশপ্রেমিক সংবাদকর্মীদের “এফআইআর টিভি পরিষদ ‘চাচ্ছে । firtvonline.com সাংবাদিকদের সমাজের মানুষ এখন ও শ্রদ্ধা করতে আগ্রহী । তাদের এ চাওয়া টুকু আমাদের ধরে রাখা উচিত । অন্ধকার সমাজে আমরা আলোর দিশারী হয়ে জেগে থাকতে চাই । দেশকে এগিয়ে নিতে চাই । আমরা দেশের প্রতিটি বিভাগ-জেলা-উপজেলা শিক্ষা প্রতিষ্ঠান থেকে সংবাদকর্মী নিতে চাই, যারা আমাদের সহযোদ্ধা হয়ে সব সময় পাশে থাকবে । আগ্রহীগণ আজই যোগাযোগ করুন । প্রার্থীর যোগ্যতা : নন্যুতম- S.S.C বা সমমানের পাশ হতে হবে ।
firtvonline.com এর নিয়োগ প্রাপ্ত প্রতিনিধিদের কে স্বল্প-মেয়াদী সাংবাদিকতা প্রশিক্ষণ কোর্স এর ব্যবস্থা করা হবে ।
আগ্রহী প্রার্থীদেরকে চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক বরাবর আবেদন করার জন্য আহবান করা হইল। firtvonline.com সাংবাদিকতায় অভিজ্ঞতা ও দায়িত্বশীল প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হইবে।
সংবাদদাতা ও বিজ্ঞাপন প্রতিনিধি আবশ্যক নোটঃ
অপরাধ, দুর্নীতি ও মানবাধিকার বিষয়ক প্রতিবেদনকে প্রাধান্য দিয়ে অপরাধ বিষয়ক তথ্য ভাণ্ডার হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে অনলাইনে নিয়মিত প্রকাশ করা হচ্ছে ,অনলাইন টিভি firtvonline.com এ যাত্রা কে অব্যাহত ও আরো গতিশীল করতে স্থানীয়ভাবে দুর্নীতি, অনিয়ম, অপরাধ ও অপরাধীকে চিহ্নিত করতে সারা দেশে বিভাগীয় প্রধান ছাড়াও জেলা সদরসহ উপজেলা / থানা ভিত্তিক সংবাদ কর্মী ও বিজ্ঞাপন (৫০% কমিশন) এজেন্ট নিয়োগের উদ্যোগ নেওয়া হয়েছে। অপরাধ, দুর্নীতি ও মানবাধিকার নিয়ে অনুসন্ধানী মূলক কাজ করতে আগ্রহী যে কেউ ‘firtvonline.com ’ এর সাথে যোগ দিতে পারবেন।
প্রতিটি বিভাগীয় শহরে firtvonline.com’ ব্যুরো চীফ’ ছাড়াও জেলা, উপজেলা / থানা পর্যায়ে সংবাদ প্রতিনিধিসহ বিশেষ প্রতিনিধি হিসেবে সংবাদদাতা হওয়ার সুযোগ রয়েছে। একজন সংবাদ দাতা ও বিজ্ঞাপন এজেন্ট নিচের সুবিধা সমূহ পাবেন…..স্থানীয় সংবাদকর্মী কে অবশ্যই ,প্রতি দিন কমপক্ষে একটি ,অপরাধ, দুর্নীতি ও মানবাধিকার বিষয়ক প্রতিবেদন পাঠাতে হবে। যে সমস্ত জেলা বা উপজেলায় বিজ্ঞাপন প্রতিনিধি আছে বা থাকবে সে জেলা বা উপজেলার প্রতিনিধিরা একজন সংবাদ কর্মী ও প্রতিনিধি নিয়োগের শর্ত অনুযায়ী নিম্নের সুবিধা সমূহ পাবেনঃ-
উপজেলা পর্যায়ে প্রতিনিধিদের মাসিক বেতনঃ ৩০০০ থেকে ৫০০০ টাকা :মাসিক বিজ্ঞাপন পরিমান :৮০০০ টাকা ।
জেলা পর্যায়ে প্রতিনিধিদের মাসিক বেতনঃ ৫০০০ থেকে ৮০০০ টাকা :মাসিক বিজ্ঞাপন পরিমান: ১০০০০ টাকা ।
বিভাগীয় পর্যায়ে প্রতিনিধিদের মাসিক বেতনঃ ১০০০০ থেকে ১৫০০০ টাকা:মাসিক বিজ্ঞাপন পরিমান: ২০০০০ টাকা ।
বিজ্ঞাপন এজেন্ট নিয়োগের শর্ত ও সুবিধাঃ-
যেহেতু, firtvonline.com নিয়মিত বিজ্ঞাপন প্রকাশ করছে, সেহেতু প্রাথমিকভাবে প্রতিনিধিরা firtvonline.com এর মাধ্যমে বিজ্ঞাপন প্রকাশ করে বিজ্ঞাপনের ধরণ অনুযায়ী প্রকাশিত বিজ্ঞাপনের ৩০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত কমিশন পাবেন।
বিজ্ঞাপন পরিমান ১০০০০ হতে ৩০০০০ হলে কমিশন ৩০ শতাংশ
বিজ্ঞাপনের পরিমান ৩০০০০ হতে ৫০০০০ হলে কমিশন ৪০ শতাংশ
বিজ্ঞাপনের পরিমান ৫০০০০ হতে ১০০০০০ হলে কমিশন ৫০ শতাংশ
বিশেষ দ্রষ্টব্যঃ- নিজস্ব প্রতিনিধি ব্যতীত firtvonline.com এর জন্য যদি, অন্য কেউ বিজ্ঞাপন এর ব্যবস্থা করতে পারেন তবে তাঁকে বিজ্ঞাপন বাবদ প্রকাশিত বিজ্ঞাপনের ৪০ শতাংশ পর্যন্ত কমিশন প্রদান করা হবে।
আগ্রহীরা বার্তা বিভাগেরঃ 01712-920441 নম্বরে যোগাযোগ করে ছবিসহ জীবন বৃত্তান্ত মেইল করে পাঠিয়ে দিন। মেইল করার ঠিকানা: ই-মেইলঃfirtvonline@gmail.com অথবা firtv2016@gmail.com
বিজ্ঞাপন মূল্য তালিকা:
সম্মানিত বিজ্ঞাপন দাতাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এখন থেকে নিয়মিত ভাবে ‘ অনলাইন টিভি firtvonline.com’ এ আকর্ষণীয় মূল্যে বিজ্ঞাপন প্রচার করা যাবে।
প্রথম শ্রেণীর বিজ্ঞাপন মূল্য তালিকাঃ
প্রথম শ্রেণীর বিজ্ঞাপনের অধীনে একজন বিজ্ঞাপন দাতা হোম (প্রচ্ছদ) পেজ এর উপড়ে ও মাঝখানে ব্যানার (৮৫৫X৯১) আকারে তার বিজ্ঞাপনটি প্রকাশ করতে পারবেন। এবং বিজ্ঞাপনে কেউ ক্লিক করলে বিজ্ঞাপনের যাবতীয় তথ্য বিস্তারিত আকারে ছবিসহ দেখতে পারবেন।
প্রথম শ্রেণীর বিজ্ঞাপনের দৈনিক মূল্য ১৫০০ (এক হাজার পাঁচশত) টাকা (উপড়ে)।
প্রথম শ্রেণীর বিজ্ঞাপনের দৈনিক মূল্য ১০০০ (এক হাজার) টাকা (মাঝখানে)।
দ্বিতীয় শ্রেণীর বিজ্ঞাপন মূল্য তালিকাঃ
দ্বিতীয় শ্রেণীর বিজ্ঞাপনের অধীনে একজন বিজ্ঞাপন দাতা হোম (প্রচ্ছদ) পেজ সহ সকল পেজ এ তার বিজ্ঞাপনটি প্রকাশ করতে পারবেন।
ডান পাশের টপ (উপর) ব্যানারের (৩০০X৪৬০) দৈনিক মূল্য ৩০০ টাকা এবং মাসিক মূল্য ৯,০০০ টাকা।
ডান পাশের মিডেল (মাঝ) ব্যানারের (৩০০X৪৬০) দৈনিক মূল্য ২৫০ টাকা এবং মাসিক মূল্য ৭,৫০০ টাকা।
ডান পাশের বটম (নিচ) ব্যানারের (৩০০X৪৬০) দৈনিক মূল্য ২০০ টাকা এবং মাসিক মূল্য ৬,০০০ টাকা।
ডান পাশের টপ (উপর) ব্যানারের (৩০০X৩০০) দৈনিক মূল্য ২৫০ টাকা এবং মাসিক মূল্য ৭,৫০০ টাকা।
ডান পাশের মিডেল (মাঝ) ব্যানারের (৩০০X৩০০) দৈনিক মূল্য ২০০ টাকা এবং মাসিক মূল্য ৬,০০০ টাকা।
ডান পাশের বটম (নিচ) ব্যানারের (৩০০X৩০০) দৈনিক মূল্য ১৫০ টাকা এবং মাসিক মূল্য ৪,৫০০ টাকা।
ডান পাশের টপ (উপর) ব্যানারের (৩০০X২০০) দৈনিক মূল্য ২০০ টাকা এবং মাসিক মূল্য ৬,০০০ টাকা।
ডান পাশের মিডেল (মাঝ) ব্যানারের (৩০০X২০০) দৈনিক মূল্য ১৫০ টাকা এবং মাসিক মূল্য ৪,৫০০ টাকা।
ডান পাশের বটম (নিচ) ব্যানারের (৩০০X২০০) দৈনিক মূল্য ১০০ টাকা এবং মাসিক মূল্য ৩,০০০ টাকা।
শ্রেণীভুক্ত বিজ্ঞাপন মূল্য তালিকাঃ
শ্রেণীভুক্ত বিজ্ঞাপনের অধীনে একজন বিজ্ঞাপন দাতা বিষয় ভিত্তিক, যেমন- হারানো, বাড়িভাড়া, আবশ্যক, পাত্র-পাত্রী, নিয়োগ, ক্রয় বিক্রয় ও ব্যক্তিগত সহ যে কোন বিজ্ঞাপন প্রকাশ করতে পারবেন। এ ক্ষেত্রে বিজ্ঞাপন দাতাকে এককালীন প্রতিটি বিজ্ঞাপনের জন্য ৫০% টাকা হারে প্রদান করতে হবে। বিজ্ঞাপনটি সব সময়ের জন্য আর্কাইভ করা থাকবে।
বিজ্ঞাপন প্রচারের শর্তঃ
সকল বিজ্ঞাপনের মূল্য বিজ্ঞাপন প্রকাশের আগে ৫০% অগ্রিম প্রদান করতে হবে। বিজ্ঞাপন হিসাবে যে কোন বিজ্ঞাপন সংশ্লিষ্ট ছবি, লেখা, ফ্লাশ ব্যানার অথবা বিজ্ঞাপনের জন্য নির্মিত ভিডিও বিজ্ঞাপন হিসাবে প্রচার করা যাবে।
বিজ্ঞাপন হিসাবে প্রকাশিত বিজ্ঞাপন সংশ্লিষ্ট ছবি, লেখা, ফ্লাশ ব্যানার অথবা বিজ্ঞাপনের জন্য নির্মিত ভিডিও অবশ্যই বিজ্ঞাপন দাতাকে সরবরাহ করিতে হইবে।
বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুনঃ 01712-920441 নম্বরে । মেইল করার ঠিকানা: ই-মেইলঃ firtvonline@gmail.com অথবা firtv2016@gmail.com ওয়েবঃ firtvonline.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here