ওয়েস্ট এন্ড হাই স্কুল এলামনাই এসোসিয়েশনের ২০২৩-২০২৫ সেশনের জন্য ১৪১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন

0
120

রাকিব আজিজ, স্টাফ রিপোর্টারঃ
গত শনিবার ৯ই সেপ্টেম্বর বিকাল ৪ টায় রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের অডিটোরিয়ামে ওয়েস্ট এন্ড হাই স্কুল এলামনাই এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, এলামনাই এসোসিয়েশনের সহ-সভাপতি মোখলেছুর রহমান খান মজলিস। সভায় বরেণ্য শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন- বিচারপতি এ. এফ. এম. আবদুর রহমান (১৯৬৬ ব্যাচ), অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন (১৯৭৮ ব্যাচ), শাহজালাল ইসলামী ব্যাংক ও ইউনুছ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ (১৯৭২ ব্যাচ), প্রখ্যাত চিকিৎসক, ঢাকা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অনারারি অধ্যাপক প্রফেসর ডা. খান আবুল কালাম আজাদ (১৯৭৪ ব্যাচ), ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সমন্বয় ও মনিটরিং সেল-এর পরিচালক, ড. সৈয়দ শাহাদৎ হোসেন (১৯৭৯ ব্যাচ) প্রফেসর ডা. রুহুল আমিন (১৯৭৯ ব্যাচ), প্রফেসর ডা: মো: মোশাররফ হোসেন খন্দকার-মূসা (১৯৮১ ব্যাচ) প্রমুখ।

প্রথম অধিবেশনে বিগত কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন। অতঃপর আলোচনা ও পাশ করা হয়।

সভার দ্বিতীয় অধিবেশনে ২০২৩-২০২৫ মেয়াদের ১৪১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হয়। সভায় প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ জাফরোল হাছান (১৯৭৪ ব্যাচ)। সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা ওয়াসার সাবেক পরিচালক আজফার-উজ-জামান সোহরাব (১৯৭৩ ব্যাচ)।

সাধারণ সভায় ২৫৩ জন জীবন সদস্যের উপস্থিতিতে নতুন সভাপতি নির্বাচিত হন ঢাকা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অনারারি অধ্যাপক ও পপুলার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. খান আবুল কালাম আজাদ (১৯৭৪ ব্যাচ)। সিনিয়র সহসভাপতি- এডভোকেট সফিক মাহমুদ পিন্টু (১৯৭৪ ব্যাচ) এবং সাধারণ সম্পাদক- জুলফিকার আলী মবু (১৯৭৮ ব্যাচ)।

উল্লেখ্য, ১ম অধিবেশনে সংবিধান সংশোধনী প্রস্তাব করা হয়। এম মধ্যে অন্যতম ছিল কার্যনির্বাহী কমিটির মেয়াদ সংক্রান্ত। সেখানে গৃহিত সংশোধনীতে বলা হয়েছে-
“কার্যনির্বাহী কমিটির মেয়াদ ২ (দুই) বৎসর হইবে এবং ১ জানুয়ারি হইতে ৩১ ডিসেম্বর পর্যন্ত ১ (এক) বছর গণনা করা হইবে। যদি এই বছর গণনায় ব্যতয় ঘটে; তবে সে সময়টা ৬ মাসের কম হইলে তাহা অতিরিক্ত সময় বলিয়া বিবেচিত হইয়া পরবর্তী বছরের জানুয়ারি হইতে নিয়মিত বছর গণনা ধরিতে হইবে।”

সাধারণ সভায় সর্বসম্মতভাবে গৃহিত উপরের সংশোধনী অনুযায়ি ২০২৩-এর সেপ্টেম্বর থেকে ডিসেম্বর ৬ মাসের কম সময় হওয়ায় এই সময়টুকু অতিরিক্ত সময় বলে গণ্য হবে। অতঃপর ১ জানুয়ারি ২০২৪ থেকে ৩১ ডিসেম্বর ২০২৫ পর্যন্ত কমিটির মেয়াদ বলবৎ থাকবে। এরই পরিপেক্ষিতে নতুন গঠিত কমিটির মেয়াদ হবে: ২০২৩-২০২৫।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here