ওসি শ্রীমঙ্গল`কে অনলাইন প্রেসক্লাবের ‘প্রাউড অফ আমার সিলেট’ সম্মাননা প্রদান

0
42

নিজস্ব প্রতিনিধিঃ শ্রীমঙ্গল থানার উদ্যোগে শ্রীমঙ্গল সার্কেল শহিদুল হক মুন্সির সভাপতিত্বে অফিসার ইনচার্জ মোঃ আব্দুছ ছালেককে রোববার ৫ সেপ্টেম্বর বিকালে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। তিনি গত ৭-৫-২০১৯ ইং তারিখে অফিসার ইনচার্জ শ্রীমঙ্গল থানায় যোগদান করেন।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও প্রধান শিক্ষক জহর তরপদার। অনুষ্ঠানে ওসি আব্দুছ ছালেক’র বদলি জনিত বিদায়ী সংবর্ধনায় শ্রীমঙ্গল আওয়ামীলীগের বিভিন্ন শ্রেণীর নেতৃবৃন্দ,স্থানিয় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ফুল ও উপহার সামগ্রী দিয়ে সংবর্ধনা জানান, এ সময় শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব কর্তৃক এই থানায় সুনামের সহিত আইন শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষ জনক রাখার প্রেক্ষিতে “PROUD OF AMARSYLHET” (সিলেটের গর্ব) সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনলাইন প্রেস ক্লাব নেতৃবৃন্দ,এ ছাড়া ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

প্রথমে শ্রীমঙ্গল থানার সহকর্মিদের মধ্যে পুলিশ পরিদর্শক তদন্ত হমায়ুন কবির, পুলিশ পরিদর্শক অপারেশন নয়ন কারকুন ও সকল এস আই,এ এস আই,পুলিশ সদস্যদের পক্ষে ও ছবি সংবলিত মুরাল ও অন্যান্য সামগ্রী উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের গুরুত্ব পূর্ণ ব্যাক্তি বর্গ উপস্থিত থেকে বিদায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং ওসি আব্দুছ ছালেকের সর্বাঙ্গীণ উন্নতি কামনা করে পরবর্তী কর্মকর্তাদের এই ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, বাংলাদেশ আওয়ামীলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবাল,বাংলাদেশ আওয়ামীলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার কোষাধ্যক্ষ ভানুলাল রায়,আশিদ্রোন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন জহর, কালাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মজুল,রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনারজি,  ভুনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রসিদ,বাংলাদেশ আওয়ামীলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার  যুগ্ম সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন,শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলর মীর এম এ সালাম, মো: ছাদ উদ্দিন, পৌর্ব যুবলীগের সভাপতি আকবর হোসেন শাহিন আহমদ, বাংলাদেশ আওয়ামীলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন,বাংলাদেশ যুবলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক আবু তালেব বাদসা, শ্রীমঙ্গল থানার বিভিন্ন পুলিশ অফিসারবৃন্দ।

শ্রীমঙ্গলবাসীর উদ্দেশে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুছ ছালেকের কান্নাজরিত আবেগময়ী বিদায়ী বক্তব্যে বলেন, আমি মোঃ আব্দুছ ছালেক গত ০৭/০৫/২০১৯ খ্রিঃ তারিখে অফিসার ইনচার্জ শ্রীমঙ্গল থানা, মৌলভীবাজার  হিসেবে যোগদান করি।  থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, অপরাধ প্রতিরোধ, দমন ও নিয়ন্ত্রণে গতিশীল পুলিশিং, জুয়া ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণসহ বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং জোরদার করাসহ চা শ্রমিক  জনগোষ্ঠির পাশে থেকে জনকল্যাণমুখী পুলিশিং বাস্তবায়নে নিরলস প্রচেষ্টা চালিয়েছি। আপনারা জানে একই সাথে বাদী বিবাদীর মন জয় করা সম্ভব নয় তার পরেও কতটুকু সার্থক হয়েছি সেটা আপনাদের বিচার্য! আমি পুলিশিং এর ক্ষেত্রে Proactive পুলিশিংয়ে বেশি গুরুত্ব দিয়েছি।টিম ভিত্তিক কৌশলে কাজ করেছি। তবে আমার এ ২ বছর ৪ মাস পথ চলায় কি দিয়েছি, কি পেয়েছি, সে হিসেব করার দুঃসাহস আমার নেই। শুধু এইটুকো বলবো আমি ভালোবাসা কুড়াতে এসেছি এবং শ্রীমঙ্গলবাসীর বুক ভরা ভালোবাসা নিয়ে যাচ্ছি। দায়িত্ব পালনকালে শ্রীমঙ্গলবাসীর ঐকান্তিক সহযোগিতা পেয়েছি। বিদায়বেলা আমার চলার পথে কাউকে আমার অনিচ্ছা সত্ত্বেও কোন কষ্ট দিয়ে থাকলে নিজগুণে ক্ষমা করে দিবেন। দেখা হবে কোন এক পথে-প্রান্তরে। তখনো যেনো বলতে পারি আমি আপনাদেরই একজন। আপনাদের সকলের জন্য রইল দোয়া ও শুভ কামনা।আপনারাও সকলে আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন।

উপস্থিত সকলের মনে বেশ সাড়া জাগায় তার এই আবেগ প্রবণ বক্তব্য। তাঁর প্রতি সম্মান জানিয়ে  দোয়া ও  শুভ কামনাসহ অভিনন্দন এবং পরিবারের সুখ সমৃদ্ধি কামনা করেছেন। অনেকেই আবার পুনরায় শ্রীমঙ্গল থানায় ফিরে আসার জন্য কামনা করেছেন।

উপজেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ বিশেষ করে শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও আমার সিলেট সম্পাদক আনিছুল ইসলাম আশরাফী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ সভাপতি ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার উপজেলা প্রতিনিধি দীপঙ্কর ভট্টাচার্জ লিটন,সাংবাদিক মামুন আহমদ,আব্দুল মজিদ এবং সার্ক মানবাধিকার ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ফারুক হোসেন,আশরাফুল খানসহ বিভিন্ন মিডিয়ার কর্মিরা এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here