মাধবপুরে কথিত ডাক্তার রকিবুলের ভুল চিকিৎসায় মৃত্যুর পথে শিশু !

0
276

এম এ কাদেরঃ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় কথিত ডাক্তার রকিবুলের ভুল চিকিৎসার কারনে চার বছরে শিশু জান্নাত মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ১১নং ইউনিয়নের হরিতলা গ্রামের মোঃ আব্দুস সালামের মেয়ের (জান্নাত, ০৪ বছর) গত ২৬শে মে সন্ধ্যা আনুমানিক ৬টা ২৫ মিনিটে নিজের বাড়ীতে ধানের দানা ( ধান) যৌনাঙ্গে প্রবেশ হওয়ায়, দ্রুত চিকিৎসার করার জন্য স্হানীয় শাহপুর বাজারে কথিত ডাক্তার রকিবুলের কাছে নিয়ে যায়। কথিত ডাক্তার যৌনাঙ্গের পাশে ইনজেকশন পুস করে বিভিন্ন ভাবে বের করা চেষ্টা করে। এ সময় জান্নাতের যৌনাঙ্গ দিয়ে প্রচুর পরিমাণ রক্তপাত হয়। পরে কথিত ডাক্তার রকিবুল শিশু জান্নাতের চিকিৎসা করতে অপরাগতা শিকার করে, হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

শিশু জান্নাতের বাবা হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে ভর্তি করে চিকিৎসা করায়। হাসপাতালে ভর্তির রেজিষ্ট্রেশন নং- ৫৪৬৫০, বেড নং- ০৩, গাইনি ওয়ার্ড।

এই বিষয়ে জান্নাতের বাবা সিভিল সার্জন বরাবর একটি লিখিত অভিযোগ কথিত ডাক্তার রকিবুল কে আসামী করে দায়ের করেন । এই ব্যাপারে সিভিল সার্জন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশসাস প্রদান করেন।

কথিত ডাক্তার রকিবুলের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি প্রথমে চিকিৎসার বিষয়টি অস্বীকার করেন। পরে স্বীকার করে বলেন যে, আমি চেষ্টা করিছি ধান বের করার জন্য, বের না হওয়ায় তাদেরকে সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছি।

এই বিষয়ে অনুসন্ধান করে দেখা যায় কথিত ডাক্তার রকিবুল দীর্ঘদিন ধরে নিজ নামে ডাক্তার পরিচয় দিয়ে ভিজিটের মাধ্যমে চিকিৎসা চালিয়ে যাচ্ছে। তিনি ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন হরিতলা – শাহপুর, মাধবপুর স্টারপোরসেলিন লিমিটেড কোম্পানিতে মেডিকেল এসিস্ট্যান্ট পদে দায়িত্ব পালন করে আসছেন দীর্ঘ বছর যাবত। তার ব্যবস্থা পত্রে টাইটেলে পাহাড় জমে রয়েছে। পদ পদবী দেখল মনে হবে তিনি কত বড় ডাক্তার কে জানে ! এই নিয়ে চলছে আলোচনা সমালোচনার ঝড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here