কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উপলক্ষে মাধবপুর থানার উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত

0
51
মাধবপুর প্রতিনিধি: “মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” এ স্লোগান সামনে রেখে নিরাপদ সমাজ গড়ার প্রত্যয়ে মাধবপুরে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে ২০২১। এ উপলক্ষে শনিবার (৩০ অক্টোবর) সকালে মাধবপুর থানার উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনাসভার আয়োজন করা হয়।
শোভাযাত্রাটি উপজেলা পরিষদ প্রদক্ষিণ শেষে করে মাধবপুর থানা মিলনায়াতনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব শেখ মইনুল ইসলাম মঈন, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মহসিন আল মুরাদ সহকারী পুলিশ সুপার মাধবপুর সার্কেল এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন মাধবপুর উপজেলার সকল ইউনিয়নের কমিউনিটি পুলিশের সদস্যরা।
সভায় বক্তারা বলেন, দেশের জনগণের সঙ্গে থানা-পুলিশের দূরত্ব কমলেই কমিউনিটি পুলিশিং সফল হবে। কমিউনিটি পুলিশিং ব্যবস্থা আরো জোরদার করা গেলে পুলিশের কাজে তাদের সহযোগিতা যেমন পাওয়া যাবে, তেমনি সমাজে অপরাধপ্রবণতাও কমে আসবে। অপসংস্কৃতি নিবৃত্ত করাই কমিউনিটি পুলিশিংয়ের কাজ। ছোট ছোট বিরোধ উৎসের সময়ই শেষ করে দিতে পারলে থানায় আর মামলা করতে হবে না। কমিউনিটি পুলিশ সক্রিয় হলে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকদ্রব্য, ইভ টিজিং ও বাল্যবিয়ে থাকবে না।
পুলিশই জনতা, জনতাই পুলিশ” এ শ্লোগান নিয়ে সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে সঙ্গে নিয়ে অপরাধ দমনে আগামীতে পুলিশ ও জনতা কাঁধে কাঁধ মিলিয়ে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ দমন করে দেশের সকল সচেতন নাগরিককে স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করে জাতির পিতার স্বপ্নের সন্ত্রাসমুক্ত অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমরা  দৃঢ়ভাবে বিশ্বাস করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here