করোনায় আরও ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০

0
22

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩১ জন মারা গেছেন। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে এক হাজার ২৯০ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা হলো সাত লাখ ৭৮ হাজার ৬৮৭ জন এবং মোট মৃতের সংখ্যা ১২ হাজার ৭৬ জন।

মৃত ৩১ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৩, বেসরকারি হাসপাতালে ৬ ও ২ জন বাসায় মারা যান। তাদের মধ্যে পুরুষ ১৭ ও নারী ১৪ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মৃত দের মধ্যে ১৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের একজন রয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ , চট্টগ্রামে ৯, রাজশাহীতে ৩, খুলনায় ১, রংপুরে ১, ময়মনসিংহে ১ এবং সিলেটে ৩ জন মারা গেছেন।

একই সময়ে সরকারি ও বেসরকারি ৪৫৯টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৪২০টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৪৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৫৬ লাখ ৯০ হাজার ৬৯৩টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৯ দশমিক ৫৮ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৩৭০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ১৯ হাজার ৬১৯ জন। সুস্থতার হার ৯২দ শমিক ৪১ শতাংশ।

বৃহস্পতিবার (১৩ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here