কামরুন্নাহারের বিচারিক ক্ষমতা কেড়ে নিয়েছেন সুপ্রিম কোর্ট

0
30
এফআইআর টিভি অনলাইন ডেস্কঃ স্থগিতাদেশ থাকা স্বত্বেও ধর্ষণ মামলার আসামিকে জামিন দেওয়ায় বিচারক বেগম মোছা. কামরুন্নাহারের বিচারিক ক্ষমতা কেড়ে নিয়েছেন (সিজ) সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

সোমবার (২২ নভেম্বর) সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মুহাম্মদ সাইফুর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে একথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগে বর্তমানে সংযুক্ত এবং ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর সাবেক বিচারক বেগম মোছা. কামরুন্নাহার অদ্য সকাল ৯টা ৩০ ঘটিকায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগে সশরীরে উপস্থিত হন। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ অদ্য আপিল বিভাগের কার্যতালিকার ১ নং ক্রমিকের মামলায় শুনানি শেষে তার ফৌজদারি বিচারিক ক্ষমতা ‘সিজ করা হয়েছে’ মর্মে আদেশ প্রদান করেন। পূর্ণাঙ্গ রায় পরবর্তীতে প্রকাশ করা হবে।

জানা যায়, ধর্ষণ মামলায় বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার সাবেক অনুষ্ঠান প্রযোজক আসলাম শিকদারের জামিন দিয়েছিলেন বিচারক কামরুন্নাহার।

জামিন আবেদন চ্যালেঞ্জ করে করা আবেদনের শুনানিতে সুপ্রিম কোর্ট গত বছরের ১২ মার্চ বিচারক কামরুন্নাহারকে ওই বছরের ২ এপ্রিল আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন।

ধর্ষণের ঘটনায় ৭২ ঘণ্টা পর মামলা না নিতে সুপারিশ করার ৩ দিন পর গত ১৪ নভেম্বর বিচারক কামরুন্নাহারকে বিচারিক দায়িত্ব থেকে অব্যাহতি দেন প্রধান বিচারপতি। এ ছাড়া, তাকে ট্রাইব্যুনাল থেকে প্রত্যাহার করে একই দিনে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here