কিশোরগঞ্জ জেলা ইটনা উপজেলার মৃগা ইউনিয়নে পাকা ঘাটলা ৬ মাসের মধ্যেই ফাটল ধরেছে

0
52

মুতিউর রহমান, ই্টনা উপজেলা থেকেঃ কিশোরগঞ্জ জেলা ইটনা উপজেলার মৃগা ইউনিয়ন পরিষদে সরকারী বাজেট নিয়ে ছয়-নয় হয়ে আসছে বিভিন্ন দিন ধরে। কিশোরগঞ্জ জেলার হাওর উন্নয়নে যুগান্তকারী ভূমিকা পালন করছে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ জনাব রেজওয়ান আহমেদ তৌফিক(এমপি) এবং ইটনা উপজেলা সুযোগ্য চেয়ারম্যান জনাব কামরুল হাসান।

ভাটি অঞ্চলের উন্নয়নের জন্য কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কাছ থেকে বিভিন্ন বাজেট এনে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের কে দায়িত্ব দেওয়া হয়, কিন্তু সেই দায়িত্ব কতটুকু পালন করছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান?। দৈঘদিন ধরে মৃগা ইউনিয়ন পরিষদে দূর্নীতির অনিয়ম শোনা যাচ্ছে। গত ২০১৯-২০২০ ইং অর্থ বছরের বাজেট অনুযায়ী, মৃগা ০৫ নং ওয়ার্ড লাইমপাশা বড়হাটি ও দক্ষিণ হাটির মধ্যে পাকা ঘাটলা নির্মাণ বাবদ ২ লক্ষ টাকা বাজেট দেওয়া হয়।

এর সার্বিক সহযোগিতায় ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব কামরুল হাসান দুলাল। কাজ শেষ হবার ৬ মাসের মধ্যে পাকা ঘাটলা ভেঙে যাচ্ছে। এই বিষয়ে জনগণ চরম ক্ষুব্ধ হয়ে গেছে। বর্তমান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর কাছে এই বিষয়ে জানার জন্য মুঠো ফোনে কল দিলে সংযোগ পাওয়া যায় নাই।

ইটনা উপজেলা নির্বাহী অফিসার জনাবা:-নাফিসা আক্তার এর সাথে মুটোফুনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি দেখছেন বলে জানান।

ইতি মধ্যে আরও শোনা যাচ্ছে, মৃগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কতৃক কোনো কাজ ই ভালো করেন নাই। বর্তমান চেয়ারম্যান দারা ভালো কোনো কাজ হয় নাই। একজন মিস্ত্রীর কাছ থেকে জানা যায়, এই ঘাটলা তৈরি করতে সর্বোচ্চ ৭০-৮০ হাজার টাকা ব্যবহার করা হয়েছে। এই দূর্নীতির,অনিয়ম বন্ধ করার জন্য ইউনিয়ন পরিষদ সচেতন নাগরিক সমাজ ইটনা উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা চেয়ারম্যান, এমপি মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here