কৃষকের মাঝে মেশিন ও কৃষি যন্ত্রপাতি বিতরণে ভার্চুয়ালে যুক্তহন এমপি সংগ্রাম

0
25

মোঃ আব্দুল হান্নান, বিশেষ প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরে কৃষকের মাঝে জাপানি প্রযুক্তির কম্বাইন হারভেষ্টার ধান কাটার মেশিন ও কৃষি যন্ত্রপাতি বিতরণে ভার্চুয়ালে যুক্তহন ব্রাহ্মণবাড়িয়া ১ সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের মাননীয় স্যসদ সদস্য বি,এম,ফরহাদ হোসেন সংগ্রাম এম পি।

এ সময় উপজেলা সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তা ভর্তুকি কার্যক্রমের কৃষি যন্ত্র সহ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

৭ এপ্রিল বৃহস্পতিবার বিকালে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিসে জাপানি প্রযুক্তির কম্বাইন হারভেষ্টার ও বিনামূল্যে উচ্চ ফলনশীল আউশ ধানের বীজ,সার বিতরণে ভার্চুয়ালে উদ্বোধন করেন,ব্রাহ্মণবাড়িয়া-১ সাংসদ ও সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম এম পি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত মোঃমেহেদী হাসান শাওনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহম্মদ ও মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, ইউপি চেয়ারম্যান পুতুল রানী দাস।

উপজেলা কৃষি কর্মকর্তা আবু সাঈদ তারেকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপ কৃষি সম্প্রসারণ কর্মকর্তাও উপসহকারী কৃষি কর্মকর্তা,উপজেলার কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া কর্মরত সাংবাদিক সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাওকৃষক প্রতিনিধিবৃন্দ।

ভর্তুকি কার্যক্রমে কৃষি যন্ত্রপাতির মাঝে ছিল, জাপানি প্রযুক্তির কম্বাইন্ড হারভেষ্টার (ধান কর্তন) ১৫টি রিপার, ২টিপাওয়ার থ্রেসার ৩টি, মেইজ শেলার ৫ টি, পাওয়ার উইডার ১টি,ছাড়াও ২ হাজার ২০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা জনপ্রতি আউশ ধানের ১০ কেজি বীজ ডেএফ সার ২০ কেজি, ও এমওপি সার ১০ কেজি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here