কৃষি অফিসারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ বেশি দামে সার বিক্রি করায় ব্যবসায়ীর জরিমানা

0
57
লালমনিরহাট জেলা প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশী দামে সার বিক্রি করার অপরাধে এক ব্যবসায়ীর ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অপর দিকে বিভিন্ন হাটবাজারে বিজয় ৭১ একই নামে (রাফিত সীট ও রত্না বীজ ভান্ডার) এই ২টি কোম্পানীর বীজ বিক্রী করলেও উপজেলা কৃষি অফিসার ওমর ফারুক এর বিরুদ্ধে আইনী কোন ব্যবস্থা গ্রহন করছেন না বলে অভিযোগ উঠেছে।
জানাগেছে, বৃহস্পতিবার (২৮ অক্টোবর)  দুপুরে উপজেলার পারুলিয়া বাজারে (ভাই ভাই সার ঘর) একরামুল হকের সারের দোকানে (বিজয় ৭১) একই জাতের নামে ২ কোম্পানীর বীজ বিক্রি ও সারের দাম বেশি নেওয়ায় স্থানীয় কৃষকগন উপজেলা কৃষি অফিসারকে সংবাদ দেয়। সংবাদ পেয়ে কৃষি অফিসার ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত করে সত্যতা পেলেও উপজেলা নির্বাহী অফিসারকে শুধু সারের দাম বেশি বিক্রির বিষয়ে জানায়। তখন উপজেলা নির্বাহী অফিসার সামিউল আমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অতিরিক্ত দামে সার বিক্রয়ের দায়ে ব্যবসায়ী একরামুল হকের ৫ হাজার টাকা জরিমানা করেন।
এ বিষয়ে কৃষি অফিসার ওমর ফারুক বলেন, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সার বিক্রি করায় উক্ত ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এবং (বিজয় ৭১) একই নামে (রাফিত সীট কোম্পানী ও রত্না বীজ ভান্ডার) ২ কোম্পানীর বীজ বিক্রির বিষয়ে তিনি বলেন, রত্না বীজ ভান্ডার নামে কোম্পানীর সরকার অনুমেদিত কোন কগজপত্র দেখাতে পারেনি তাই বীজ গুলো কোম্পানীকে ফিরত দিতে বলেছি। রত্না বীজ ভান্ডার নামে কোম্পানীর সরকার অনুমেদিত কাগজপত্র না থাকায় কেন আইনী ব্যবস্থা গ্রহন করলেন না? এমন প্রশ্নের কোন সঠিক উত্তর দিতে পারেনি কৃষি অফিসার ওমর ফারুক।
হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক সামিউল আমিন বলেন, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সার বিক্রি করছেন এমন একটি অভিযোগ করেন একজন কৃষক। পরে দোকানে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। উক্ত ব্যবসায়ীর ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এবং (বিজয় ৭১) একই নামে (রাফিত সীট কোম্পানী ও রত্না বীজ ভান্ডার) ২ কোম্পানীর বীজ পাওয়ায় কোম্পানীর কাগজপত্র যাচাই করার জন্য কৃষি অফিসার কে বলেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here