গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৮৮ জন এবং শনাক্ত ৩৬২৯

0
111

নিজস্ব প্রতিনিধিঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৮৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৮৬৯ জনে। এবং একদিনে নতুন করে আক্রান্ত রোগির সংখ্যা ৩৬২৯ ।

মৃতদের মধ্যে পুরুষ ৬২ ও নারী ২৬ জন। ‍মৃত ৮৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৫৩, বেসরকারি হাসপাতালে ৩৪ এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। এবং এদের মধ্যে দশ বছরের কম বয়সী একজন, ত্রিশোর্ধ্ব ছয়জন, চল্লিশোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব ১৫ জন এবং ষাটোর্ধ্ব ৬০ জন রয়েছেন।

একই সময়ে সরকারি ও বেসরকারি ৩৪৯টি ল্যাবরেটরিতে ২৬ হাজার ৪১৩টি নমুনা সংগ্রহ ও ২৫ হাজার ৮৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয় ৩ হাজার ৬২৯জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা সাত লাখ ৩৯ হাজার ৭০৩জন। এবং গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২২৫জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ছয় লাখ ৪৭ হাজার ৬৭৪ জন। সুস্থতার হার ৮৭ দশমিক ৫৬ শতাংশ।

শুক্রবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর মধ্য দিয়ে ৯ দিন পর দেশে মৃত্যুর সংখ্যা ৯০-এর নিচে নামল। আর দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা চার হাজারের নিচে নামল চার দিন পর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here