চাঁদপুরে ‘কমান্ডো’ সিনেমার শুটিং করতে দেবে না ধর্মপ্রাণ মানুষেরা

0
219

চাঁদপুরে ‘কমান্ডো’ সিনেমার শুটিং করতে দেবে না ধর্মপ্রাণ মানুষেরা

কমান্ডো সিনেমার শুটিং বন্ধ ঘোষণা দিতে এবার চাঁদপুরে সোচ্চার হলেন ইসলামি চিন্তাবিদগণ। এর জন্য সংশ্লিষ্টদের দেশাত্মবোধ ও শিক্ষণীয় সিনেমা নির্মাণে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন তারা।

বিগত দিনে দেশে সিরিজ বোমা হামলা নিয়ে চিত্রিত কমান্ডো সিনেমা সম্পর্কে আবারও ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলেছেন এসব ইসলামী চিন্তাবিদ।

শুক্রবার দুপুরে জুমার নামাজের আগে চাঁদপুরের বিভিন্ন মসজিদে এই নিয়ে আলোচনা করেন ইমাম ও খতিবগণ। তারা বলেন, ‘পবিত্র ধর্ম ইসলামের কলেমা খচিত পাতাকাকে কমান্ডো সিনেমায় জঙ্গি রূপ দেওয়া হয়েছে। এতে ধর্মপ্রাণ মুসলমানের ইমান ও বিশ্বাসের ওপর আঘাত হানা হয়েছে। তাই আগামী ১৬.১৭ ও ১৮ জানুয়ারি চাঁদপুরে কমান্ডো সিনেমার শুটিং বাতিল করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তারা।

তাঁরা মসজিদে উপস্থিত মুসুল্লিদের উদ্দেশ্যে আরো বলেন, ‘ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। এখানে জঙ্গিবাদের কোনো স্থান নেই। সুতরাং আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর শ্লোগান পবিত্র ধর্ম ইসলামের কলেমা খচিত পতাকা নিয়ে এমন সিনেমা ধর্মপ্রাণ কোনো মুসলমান মেনে নেবেন না।’

এই বিষয় চাঁদপুর শহরের বেগম জামে মসজিদের খতিব মাওলানা মাহবুবুর রহমান বলেন, ‘আমরা ইতিমধ্যে কমান্ডো সিনেমার শুটিং বন্ধ ঘোষণা করতে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করেছি। আশা করছি, ইসলাম ধর্মকে নিয়ে এমন অবমাননাকর সিনেমার শুটিং বন্ধ করতে সরকারের পক্ষ থেকে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মাওলানা মাহবুবুর রহমান আরো বলেন, ‘যিনি কমান্ডো নামে এই সিনেমার নির্মাতা তিনি চাঁদপুর সদরের সাখুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। আমি আশা করছি,  পবিত্র ধর্ম ইসলাম নিয়ে এমন সিনেমা তৈরি না করে দেশাত্মবোধ এবং শিক্ষনীয় সিনেমা তৈরি করে আলেম ওলামাদের আহ্বানে সাড়া দেবেন সিনেমার এই নির্মাতা।’

প্রসঙ্গত, শাপলা মিডিয়া প্রযোজিত কমান্ডো সিনেমার প্রযোজক হচ্ছেন, সেলিম খান। তিনি চাঁদপুর সদর উপজেলার সাখুয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

তার নির্মিত কমান্ডো সিনেমায় মূল চরিত্রে অভিনয় করছেন, ভারতের পশ্চিমবঙ্গের অভিনেতা দেব এবং বাংলাদেশের অভিনেত্রী জাহারা মিতু।
ধর্ম অবমাননার অভিযোগ আসায়, ইতোমধ্যে কমান্ডো সিনেমার টিজার প্রত্যাহার করে নিয়েছেন সংশ্লিষ্টরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here