চুনারুঘাটে নিরীহ পরিবারের বসত ঘর ঘেঁষে পুকুর খনন

0
72

চুনারুঘাট ( হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার চুনারুঘাটে প্রভাবশালী কর্তৃক নিরীহ পরিবারের বসত ঘর ঘেঁষে পুকুর খননের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, চুনারুঘাটের দেওরগাছ ইউনিয়নের রাজলক্ষীপুর গ্রামে অসহায় তোফাজ্জল মিয়ার বসত ঘর ঘেঁষে গভীর পুকুর খনন করছে লক্ষীপুর গ্রামের জমরুত মিয়া ও তাঁর লোকজন। এ বিষয়ে ভুক্তভোগী তোফাজ্জল মিয়া রবিবার (১৭ এপ্রিল) চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, তোফাজ্জল মিয়ার নির্মিত বসত ঘঁরের দেওয়াল ঘেঁষে কিছুদিন ধরে গভীর পুকুর খননের কাজ চালিয়ে যাচ্ছে জমরুত মিয়া ও তাঁর লোকজন। ফলে তোফাজ্জল মিয়ার বসত ঘর বর্ষায় ভেঙে পড়ার শঙ্কা দেখা দিয়েছে। এ বিষয়ে বসত ঘর ঘেঁষে পুকুর খননকারী জমরুত ও তাঁর লোকজনদের তোফাজ্জল জিজ্ঞেস করলে তাঁরা তোফাজ্জলকে বিভিন্নভাবে হুমকি – ধমকিও প্রদান করে বলে জানা যায়।

এ বিষয়ে ভুক্তভোগী তোফাজ্জল মিয়া বলে, আমার বসবাসের ঘর ঘেঁষে একটি গভীর পুকুর খনন করা হচ্ছে। এটি আমার উপর চরম জুলুম। মধ্যযুগীয় বর্বর যুগের কান্ড এটি। আমি এর সুষ্ঠু বিচার প্রত্যাশা করি। অবিলম্বে এই পুকুর খননের কাজ বন্ধ করা হোক।

এ বিষয়ে জানতে চাইলে, চুনারুঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি কামরুল ইসলাম বলেন, কারো বসত ঘর ঘেঁষে গভীর পুকুর খনন একটি নিন্দনীয় বিষয়। পুকুর অন্যত্রও খনন করা যেতে পারে। হিংসার বশবর্তী হয়ে কারো চরম ক্ষতি সাধান করা কাম্য নয়।

অভিযোগের বিষয়ে প্রশাসন ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে বলে প্রশাসন সূত্রে জানা গেছে। এদিকে চুনারুঘাটের দেওরগাছ ইউনিয়নের চেয়ারম্যান মহিতুর রহমানও এ বিষয়ে অবগত বলে জানা গেছে।

বসত ঘর ঘেঁষে গভীর পুকুর খননের বিষয়টি নিয়ে নিন্দা জানিয়েছেন অনেকে। এদিকে সোশ্যাল মিডিয়ায় বিষয়টি ভাইরাল হলে রিতীমতো নিন্দার ঝড় উঠে। বর্বরোচিত এই অত্যাচারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। তাঁরা অনতিবিলম্বে পুকুর খনন বন্ধ সহ নিরিহ পরিবারের নিরাপত্তা চেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here