জন্ম-নিবন্ধনে স্বাক্ষর করতে টাকা নেওয়ার অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

0
76

সিংগাইর ( মানিকগঞ্জ)  প্রতিনিধিঃ মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলায় বি,এন,পি থেকে ডিগবাজি দিয়ে আওয়ামী লীগের মনোনয়নে দেওয়ান মো. রিপন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়ে বিভিন্ন কর্মকান্ডে আলোচনায় আসেন। তার বিরুদ্ধে সরকারি গাছ কাটার রেশ না কাটতেই এবার জন্ম নিবন্ধনে স্বাক্ষর করতে ২০ হাজার টাকা দাবী করে সমালোচনার মুখে পড়েছেন তিনি।

আলোচিত দেওয়ান মো. রিপন মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চারিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান। জন্ম নিবন্ধনে স্বাক্ষরের জন্য তিনি ২০ হাজার টাকা দাবী করায় বুধবার (৬ এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন জনৈক সোহেল রানা।

অভিযোগে প্রকাশ, ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা ভূক্তভোগী সোহেল রানার জন্ম নিবন্ধন পত্রে ওয়ার্ড মেম্বার নুরুল ইসলাম ও সচিব আব্দুল বাতেন শিকদার স্বাক্ষর করেন। এরপর স্বাক্ষর আনতে চেয়ারম্যান রিপন দেওয়ানের কাছে গেলে তিনি অনৈতিকভাবে ২০ হাজার টাকা দাবী করেন। টাকা দিতে অপারগতা প্রকাশ করায় ভূক্তভোগীকে পরিষদ থেকে বের করে দেন বলেও লিখিত অভিযোগে উল্লেখ করা হয়।

চারিগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান মো. রিপন মোবাইল ফোনে বলেন, অভিযোগকারী সোহেল রানার বাবা আমার গরু চুরি করেছিল। সেই বিচার না দেয়ায় আমি জন্ম নিবন্ধনে স্বাক্ষর করিনি। চারিগ্রামে আসেন বলে তিনি লাইন কেটে দেন।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ বলেন, লিখিত অভিযোগ পেয়ে আমি চেয়ারম্যানকে বিষয়টি সমাধান করতে বলেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here