জাবি সংলগ্ন স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ, ‘৭ শিক্ষার্থী’ আহতের খবর

0
190

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলাকায় স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের অন্তত ‘সাত শিক্ষার্থী’ আহত হওয়ার খবর পাওয়া গেছে।

একটি ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে শুক্রবার সন্ধ্যায় এই সংঘর্ষের সূত্রপাত বলে জানা গেলেও এই ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি। তবে বাইরে শিক্ষার্থীদের দায়িত্ব আমরা নেব না।”

শিক্ষার্থী ও স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় গেরুয়া বাজারে শিক্ষার্থীদের কয়েকটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় স্থানীয়রা।

এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই এলাকাবাসী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায় এবং এরপর দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

তাৎক্ষণিকভাবে আহতদের নাম ও পরিচয় জানা যায়নি। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, “বিশ্ববিদ্যালয় গেইটের বাইরে প্রক্টর ও নিরাপত্তা কর্মীদের কিছু করার নেই। আমি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পাঠানোর জন্য ঢাকাসহ বিভিন্ন জায়গায় কথা বলেছি।”

শিক্ষার্থীদে উদ্দেশে তিনি বলেন, “তোমরা শিক্ষার্থীরা মাথা ঠাণ্ডা রাখো। স্থানীয়দের বাসায় পাঠিয়ে দাও।”

আশুলিয়া থানার ওসি কামরুজ্জামান বলেন, “আমরা উভয় পক্ষের সাথে কথা বলছি। গেরুয়া এলাকায় কিছু শিক্ষার্থী আটকে আছে বলে শুনেছি। তাদের উদ্ধারের চেষ্টা করছি। কিন্তু তা সম্ভব হচ্ছে না। এখন আমাদের নিয়ন্ত্রণের বাইরে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here