টিপ পরায় শিক্ষিকার নির্যাতনকারী পুলিশ সদস্যের বিচার ও সাজার দাবি

0
29

স্টাফ রিপোর্টারঃ জাতীয় সমাজতান্ত্রিক দল-জসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি ৩ এপ্রিল রবিবার এক বিবৃতিতে ফার্মগেইট এলাকায় তেজগাঁও সরকারি কলেজের শিক্ষিকা ড. লতা সমাদ্দার টিপ পরায় তাকে পুলিশ বাহিনীর এক সদস্য কর্তৃক অশ্লীল গালিগালাজ ও তার পায়ের উপর বাইক চালিয়ে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন; দায়ী পুলিশ সদস্যের গ্রেফতার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন এবং অবিলম্বে পুলিশ বাহিনী থেকে বহিস্কারের দাবিও জানিয়েছেন।

জাসদ নেতৃবৃন্দ বলেন, ইদানিংকালে প্রশাসন ও পুলিশের কিছু সদস্য তাদের উপর অর্পিত দায়িত্ব পালন বাদ দিয়ে নাগরিকদের বিশেষ করে নারীদের পোশাক, চলাফেরাসহ অভিরুচি, ব্যক্তিস্বাধীনতা ও সাংবিধানিক অধিকারের উপর নগ্ন হস্তক্ষেপের ঘটনা ঘটাচ্ছে। প্রশাসন-পুলিশসহ সরকারি-বেসরকারি বিভিন্ন পর্যায়ে অবস্থানকারী দেশের নাগরিকদের সাংবিধানিক অধিকার লংঘনকারী তেঁতুলতত্ত্বের এসব অনুসারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের জন্য তারা সরকারের প্রতি আহবান জানান। তারা তেঁতুলতত্ত্ব তথা ধর্মান্ধতার বিরুদ্ধে গণতান্ত্রিক রাজনৈতিক ও সামাজিক শক্তির প্রতিরোধ অব্যাহত রাখার আহবান জানান।

জাতীয় নারী জোটের আহবায়ক আফরোজা হক রীনা অনুরূপ এক বিবৃতিতে কপালে টিপ পরায় তেজগাঁও কলেজের শিক্ষিকা ড. লতা সমাদ্দারকে গালিগালাজকারী পুলিশ সদস্যকে গ্রেফতার ও বিচারের দাবি জানান। পুলিশি নির্যাতনের শিকার হয়ে সাহসী প্রতিবাদ করা এবং আইনী ব্যবস্থা নেয়ার দৃঢ়তা দেখানোর জন্য ড. লতা সমাদ্দারকে তিনি সাধুবাদ জানান। তিনি বলেন, লতা সমাদ্দারের পাশে জাতীয় নারী জোট থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here