তাহিরপুরে মোবাইল কোর্ট অভিযানে ৬ ব্যবসায়ীকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা।। ডায়াগনস্টিক সেন্টার গুলো বন্ধ রাখার নির্দেশ

0
63

আবু জাহান তালুকদার, তাহিরপুর ( সুনামগঞ্জ) থেকেঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মোবাইল কোর্টের অভিযানে ৪ প্রতিষ্ঠান ও ২টি ফার্মেসীকে মোট ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে সরকারি অনুমোদন না হওয়া পর্যন্ত ডায়াগনস্টিক সেন্টার গুলো বন্ধ রাখার নিদের্শনা প্রদান করেছেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান কবির।

শনিবার (৪ঠা জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। ডায়াগনস্টিক সেন্টার গুলো হলো, উপজেলার বাদাঘাট পপুলার ডায়াগনস্টিক সেন্টার এন্ড ডক্টর চেম্বারকে ৫০ হাজার টাকা, লাইফ কেয়ার মেডিকেল সার্ভিসেসকে ৫০ হাজার টাকা, মেডিপ্লাস মেডিকেল সার্ভিসেসকে ১০ হাজার টাকা, ন্যাশানাল ডায়াগনস্টিক সেন্টারকে ১০হাজার টাকা, লাউড়েরগড় বাজারে শাহআরেফিন ফার্মেসীকে বিভিন্ন অনিয়মের কারনে ৫ হাজার টাকা, ঝুমা ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা করে মোট ১লাখ ৩০হাজার টাকা জরিমান করা হয়।

লাউড়েরগড় বাজারে জনসেবা ডায়াগনস্টিক সেন্টার ও ডক্টর চেম্বারের সাথে জড়িত কাউকে না পাওয়ায় মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিষ্টেট তালা ঝুলিয়ে দেন এবং সরকারী অনুমোদন না হওয়া পর্যন্ত অন্যান্য ডায়াগনস্টিক সেন্টার গুলো বন্ধ থাকার নিদর্শনা দেন।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মির্জা রিয়াদ হাসান, ডাঃ ফয়েজ আহমদ হাসান, ডাঃ শাফিকুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলম সাব্বির, দপ্তর সম্পাদক রুকন উদ্দিনসহ সংশ্লিষ্ট দায়িত্বশীলগন ও গণমাধ্যমকর্মীগন উপস্থিত ছিলেন।

মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মোঃ রায়হান কবির জানান, কোন ভাবেই সরকারি নির্দেশ লঙ্ঘনকারীদের ছাড় দেয়া হবে না। সবাইকেই আইন মেনে চলতে হবে। এই ডায়াগনস্টিক সেন্টার গুলোর একটিরও সরকারী অনুমোদন নেই। তাই নিয়ম অনুযায়ী জরিমানা সহ সকল কার্যক্রম বন্ধ রাখার নিদের্শনা দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here