দেশে করোনায় আরও ৪১ মৃত্যু, শনাক্ত ১৭৬৫

0
111

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জন মারা গেছেন। এবং নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৭৬৫ জন।

মৃত ৪১ জনের মধ্যে পুরুষ ২৬ জন ও নারী ১৫ জন। ৪১ জনের মধ্যে সরকারি হাসপাতালে ২৮ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন এবং বাসায় তিনজন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ হাজার ৬৬০ জনে।

গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৫০৩টি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৫৩৬টি নমুনা সংগ্রহ ও ১৮ হাজার ২৫০টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৭৬৫ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল আট লাখ দুই হাজার ৩০৫ জনে।

২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৭৭৯ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা সাত লাখ ৪২ হাজার ১৫১ জন।

মঙ্গলবার (১ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয় মৃত ৪১ জনের মধ্যে শূন্য থেকে ১০ বছরের একজন, ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব ১০ জন ও ষাটোর্র্ধ্ব ২৪ জন রয়েছেন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রামে ১১ জন, রাজশাহীতে ছয়জন, খুলনায় চারজন, বরিশালে দুইজন ও সিলেট বিভাগে তিনজনের মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here