দেশে চিকিৎসক-নার্সসহ ৭২৭ জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

0
20

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ কোভিড-১৯ বা করোনা সংক্রমণের কারণে বাংলাদেশে চিকিৎসক-নার্সসহ ৭২৭ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। চিকিৎসকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের আক্রান্ত হওয়ার এ তথ্য-উপাত্ত সংগ্রহ করছে।

সংগঠনের মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী গতরাতে গণমাধ্যমকে জানিয়েছেন, আক্রান্তদের মধ্যে চিকিৎসক ৩১৬ জন, নার্স ১৪৮ জন এবং মেডিকেল টেকনোলজিস্টসহ অন্যান্য স্বাস্থ্যকর্মী রয়েছেন ২৬৩ জন। এতো বিপুল সংখ্যক চিকিৎসাকর্মী আক্রান্তের ঘটনায় সেবাদানকারীদের মধ্যেই দারুণ উদ্বেগের সৃষ্টি হয়েছে।

বিএমএস মহাসচিব জানান, সর্বোচ্চ আক্রান্ত ঢাকায় ৫৪৮ জন। তাদের মধ্যে চিকিৎসক ২৩১ জন, নার্স ১২৪ জন এবং স্বাস্থ্যকর্মী ১৯৩ জন। বরিশালে চিকিৎসক ১৩ জন, নার্স ২ জন এবং স্বাস্থ্যকর্মী ৭ জন, চট্টগ্রামে চিকিৎসক ১৩ জন, স্বাস্থ্যকর্মী ৭ জন, খুলনায় চিকিৎসক ১০ জন এবং স্বাস্থ্যকর্মী ৫ জন, রংপুরে চিকিৎসক ৫ জন, নার্স ২ জন এবং স্বাস্থ্যকর্মী ৪ জন, সিলেটে চিকিৎসক ৭ জন, নার্স ২ জন এবং স্বাস্থ্যকর্মী ৭ জন, ময়মনসিংহে চিকিৎসক ৩৬ জন, নার্স ২১ জন এবং ৩৮ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের এক চিকিৎসকের মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here