নগরীতে হেফাজতের বিক্ষোভ মিছিল

0
267

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ ‘মুসল্লি ও মাদ্রাসা ছাত্রদের ওপর হামলা এবং পুলিশের গুলিতে ৫ জনের মৃত্যুর’ ঘটনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২৭ মার্চ (শনিবার) বাদ আছর বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

আগামীকাল ২৮ মার্চ (রোববার) দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে সিলেটে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করেছে। এতে পুলিশ বাধা দেয়নি, তবে ছিলো সতর্ক অবস্থানে।

হেফাজতের নেতাকর্মীরা মিছিল বের করতেই পথচারী এবং স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক। সবাই শাটার প্রায় বন্ধ করে দোকানের ভেতরে অবস্থান নিয়ে অবস্থা পর্যবেক্ষণ করেন। হেফাজতের মিছিল চলাকালে বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কের পথচারীরা ছুটে পাশের রাস্তাগুলোতে ঢুকে পড়েন। এসময় সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তবে হেফাজতের কর্মসূচি ঘিরে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য আসরের নামাজের ঘণ্টাখানেক আগ থেকে কালেক্টরেট মসজিদের আশপাশে পুলিশের বিভিন্ন শাখার শতাধিক সদস্য সতর্ক অবস্থান নেন।

এদিকে, মিছিল শেষে বিকেল সাড়ে ৫টার দিকে কোর্ট পয়েন্টে সমাবেশ করছে হেফাজত। এতে পুরো বন্দরবাজারে বন্ধ হয়ে যায় যান চলাচল। সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে ছিলো পুলিশ। সেই সঙ্গে থমথমে অবস্থা বিরাজ করছে নগরীতে।

আগামী কাল দেশব্যাপী হেফাজতের শান্তিপূর্ণ হরতাল সফলের আহ্বান জানিয়ে বলেন, শহীদদের রক্ত বৃথা যেতে পারে না। শহিদী তামান্না আগামীকাল সিলেট সহ প্রতিটি উপজেলায় শান্তিপূর্ণ হরতাল পালন করার জন্য ধর্মপ্রাণ মুসল্লিদের আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here