নাঈম-মুশফিকের ফিফটিতে বড় টার্গেট দিল বাংলাদেশ

0
40
এফআইআর টিভি অনলাইন ডেস্কঃ মোহাম্মদ নাঈম শেখ ও মুশফিকুর রহিমের জোড়া ফিফটিতে ভড় করে ৪ উইকেটে ১৭১ রান করল বাংলাদেশ। দলের হয়ে ৫২ বলে সর্বোচ্চ ৬২ রান করেন ওপেনার নাঈম শেখ। ৩৭ বলে ৫৭ রান করেন মুশফিকুর রহিম। জয়ের জন্য শ্রীলংকাকে করতে হবে ১৭২ রান। রোববার আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশ দলকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় শ্রীলংকা ক্রিকেট দল।

প্রথমে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনীতে মোহাম্মদ নাঈম শেখের সঙ্গে ৪০ রানের জুটি গড়ে সাজঘরে ফিরেন লিটন দাস। ৫.৫ ওভারে ১৬ বলে দুটি চারের সাহায্যে ১৬ রান করে ফেরেন এ ওপেনার। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে মাত্র ৭ বলে দুটি চারের সাহায্যে ১০ রান করে দলীয় ৫৬ রানে ফেরেন সাকিব। করুনারত্নের বলে বোল্ড হয়ে ফেরেন এ অলরাউন্ডার।

এরপর নাঈমের সঙ্গে দলের হাল ধরেন মুশফিকুর রহিম। তৃতীয় উইকেটে তাড়া গড়েন ৭৩ রানের জুটি। ৫২ বলে ৬২ রান করে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। তার বিদায়ে ১৬.১ ওভারে ১২৯ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

ইনিংসের শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া মুশফিকু রহিম ৩২ বলে চারটি বাউন্ডারি আর দুটি ছক্কায় ফিফটি পূর্ণ করেন। মুশফিকের ফিফটির পর রান আউট হয়ে ফেরেন আফিফ হোসেন। ১৮.৩ ওভারে ১৫০ রানে ফেরেন আফিফ।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেন মুশফিকুর রহিম। তার ৩৭ বলের ৫টি চার ও ২টি ছক্কায় গড়া ৫৭ রানের লড়াকু ইনিংসের সুবাদে ১৭১ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

স্কোর: বাংলাদেশ: ২০ ওভারে ১৭১/৪ রান (নাঈম ৬২, মুশফিক ৫৭*, লিটন ১৬, সাকিব ১০, মাহমুদউল্লাহ ১০*, আফিফ ৭, )

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here