নোয়াপাড়া ইউনিয়নে সোস্যাল মিডিয়ায় গুজব মিথ্যা প্রচার কিশোর গ্যাং নারীর প্রতি ডিজিটাল বায়োলেন্স এর আলোচনা সভা অনুষ্ঠিত

0
210
মোঃ হাউশ মিয়া স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলা ৯নং নোয়াপাড়া ইউনিয়নে সোস্যাল মিডিয়ায় গুজব,,মিথ্যা প্রচার,কিশোর গ্যাং, নারীর প্রতি ডিজিটাল বায়োলেন্স এর পুলিশিং বিট সমাবেশ গত শনিবার বিকাল ৪ ঘটিকার সময় নোয়াপাড়া বাজারে এ সভা অনুষ্ঠিত হয় ।

সমাবেশে নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মোঃ জাবেদ সাহেবের সভাপতিত্বে , অত্র ইউনিয়ন দ্বায়িত্ব প্রাপ্ত এসআই মোঃ আহাদ আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন মাধবপুর থানার ওসি ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক ।
বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন- মাধবপুর উপজেলা আওয়ামী লীগ নেতা শাহ্ মোঃ আব্দুল আওয়াল লিটন, নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ সিকান্দর সরদার, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মন্নান খোকন, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কাওছার আহম্মেদ সুজন ও যুগ্ম আহ্বায়ক শেখ মোহাম্মদ বাহার মিয়াসহ আরো উপস্থিত ছিলেন নোয়াপাড়া ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ ও সকল সহযোগী অংঙ্গ সংঘঠনের নেতাকর্মী, এবং শিক্ষক,ছাত্র-ছাত্রী, সমাজসেবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

উক্ত সভায় নারী ও শিশু নির্যাতন রোধে করণীয় আলোচনায় বক্তাগণ বলেন,দেশে বর্তমানে ধর্ষণ সংক্রান্ত বিভিন্ন ধরণের তথ্য প্রযক্তি ধারায় সামাজিক সোস্যাল মিডিয়া সংবাদ প্রচার হচ্ছে এবং সমস্যাটা গুজবের মত ছড়াচ্ছে যা একটি সমাজিক ব্যাধী। সমাজকে এই ঘূণ্য ব্যাধিমুক্ত করতে সকলকে সচেতন হয়ে কাজ করতে হবে।
সভায় অতিথির বক্তব্যে কালে- তথ্য প্রযক্তি ধারায় সামাজিক সোস্যাল মিডিয়ায় মিথ্যা গুজব প্রচার বিরোধী বিভিন্ন বিষয়ে জনসাধারণ কে সচেতন থাকার আহবান জানিয়েছে মাদক. নারী ও শিশু নির্যাতন, ধর্ষণসহ সামাজিক অপরাধ প্রতিরোধে এবং আইন শৃঙ্খলা সুরক্ষিত রাখতে পুলিশকে সহযোগিতার জন্য আহবান জানান জানিয়েছেন মাধবপুর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুর রাজ্জাক ।

তিনি আরও বলেন:নারী ধর্ষণ ও নির্যাতন, পুরুষদের কাছে নারীরা সম্মানীত হলে কুমন্ত্রণা থেকে পুরুষ বেড়িয়ে আসলে ধর্ষণ, নারী নির্যাতনের মতো ঘটনা ঘটবেনা। পুরুষ জাতি যদি বিবেগবান হয় তাহলে জঘন্যতম এই ধর্ষণ ও নারী নির্যাতন হবেনা । আমাদের আচরণ একে অপরের সাথে ভাই বোন সম্পর্ক হওয়া দরকার।
অত্র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মোঃ জাবেদ সাহেব উক্ত অনুষ্টানের সভাপতির দায়িত্ব পালন করেন । সভাপতির বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here