পটিয়ায় জমির বিরোধ মামলায় দুই ভাইকে দুই মাসের কারাদণ্ড দিয়েছে আদালত

0
22

মোঃ শহীদুল ইসলাম, চট্টগ্রাম থেকেঃ চট্টগ্রামের পটিয়ায় জমির বিরোধকে কেন্দ্র করে মারামাররি করায় আবদুল হাকিম রানা ও মাহবুবুর রহমান নামে দুই ভাইকে দুই মাসের কারাদণ্ড দিয়েছে আদালত।

গত সোমবার বিকালে পটিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট বিশ্বেশ্বর সিংহ এ রায় দেন। আবদুল হাকিম রানা ও মাহবুবুর রহমান পটিয়া থানার উত্তর গোবিন্দারখীল এলাকার মৃত আব্দুস ছত্তারের ছেলে। মামলা সুত্রে জানা যায়, বাদী শামসুল আলম ও আসামীদের মধ্যে দীর্ঘদিন ধরে জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। তার জের ধরে ২০১৪ সালের ১০ নভেম্বর দণ্ডপ্রাপ্ত দুই আসামীসহ অজ্ঞাত আরো ৪/ ৫ জন মিলে দেশীয় অস্ত্রসহ বাদীর বসত ভিটায় প্রবেশ করে, বাদী ও তার পরিবারের সদস্যদের ব্যাপক মারধর ও হুমকি প্রদর্শন করে। এতে বাদীসহ পরিবারের সদস্যরা আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। পরে শামসুল আলম বাদি হয়ে সি.আর. মামলা-৩৪৭/১৫ দায়ের করলে দীর্ঘ তদন্ত শেষে বিচারিক আদালত রায় প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে বাদির আইনজীবী এডভোকেট জসিম উদ্দিন জানান, বাদী শামসুল আলমের দায়ের করা মামলায় বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালত (পটিয়া) ৩২৩ ও ৪২৭ ধারায় আসামী আবদুল হাকিম রানা ও মাহবুবুর রহমানকে ২ মাসের কারাদণ্ড এবং এক হাজার টাকা জরিমানা করেন। দণ্ডপ্রাপ্তরা আপন দুই ভাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here