পানিবন্দী ও আশ্রয়ন কেন্দ্রের পাশে “আমরা-স্বজন”এর শুকনো খাবার বিতরন চলছে…..

0
53

নিজস্ব প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং ও আজমিরীগঞ্জে “আমরা স্বজন সংগঠনের” প্রধান সাংবাদিক আকিকুর রহমান রুমন এর নেতৃত্বে বন্যার পানিতে তলিয়ে যাওয়া আশ্রিতদের মাঝে শুকনো খাবার(চিড়া),বিশুদ্ধ পানির বোতল,গুড়,স্যালাইনদিয়াশলাই ও মোমবাতি বিতরণ করা হয়।

বানিয়াচং আমরা স্বজন”সংগঠনের কর্মীবৃন্দ ও মানবিক যুবকদের উপস্থিতিতে এসব আশ্রয়ন কেন্দ্র পরিদর্শন ও অসহায় মানুষদের পাশে ত্রান দিয়ে সহযোগীতা করা হয়। এছাড়াও আশ্রিত কেন্দ্রের লোকজনের খবরা খবর নেন তারা।
আগাামীকাল ২২জুন ২০২২ইং সোমবার বেলা আনুমানিক ১২ ঘটিকায় বানিয়াচংয়ের”আমরা স্বজন”প্রধান ও কর্মীবৃন্দ অবস্থান করেন আজমিরীগঞ্জ।
তারপর তারা বানিয়াচংয়ের মতো করে শুকনো খাবার চিড়া,বিশুদ্ধ পানির বোতল,খাবার স্যালাইন, মোমবাতি,দিয়াশলাই এসব তুলে দেন অসহায়ের মাঝে।
এর পূর্বে বানিয়াচং উপজেলা সদরের ৩নং দক্ষিণ পশ্চিম ইউনিয়নের জাতুকর্ন ঈদগাহ্ এলাকার সামনে পানিবন্দী অসহায় কিছু মানুষের মধ্যে এসব খাবার ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়।
পড়ে ১২টা থেকে আজমিরীগঞ্জ উপজেলার ৩নং জলসূখা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পানিবন্দী অসহায় লোকজনের ঘরে ঘরে গিয়ে তাদের হাতে হাতে তুলে দেওয়া হয় এসব খাবার।
এছাড়াও মোহাম্মদ পুর,পাটলীপাড়া,
নোয়াখাটি ও সড়কের খাঁটির বন্যায় বিভিন্ন স্হানে আশ্রয় নেওয়া অসহায় লোকদের হাতে তুলে দেওয়া হয় এই খাবার গুলো।
এসময় আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একে এম মাসুদ”আমরা-স্বজন” সংগঠনের প্রধান সংগঠক ও সংগঠনের নেতৃবৃন্দ সহ
এই উদ্যোগে অংশ নেওয়া সবাইকে অভিনন্দন জানান এবং প্রশংসা করেন।
অপর দিকে আজমিরীগঞ্জ উপজেলায় সরকারি কলেজ ও বিজয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে জয়নগর,আদর্শ নগর,গাইন হাটির বাসিন্দারা আশ্রয় নেন।
সেখানে তারা সবাইকে ত্রাণ প্রদান করে এই”আমরা স্বজন”সংগঠনটি।
এই সময় উপস্থিত ছিলেন “আমরা-স্বজন” সংগঠনের
সাংবাদিক আলমগীর রেজা,হবিগঞ্জ পলিটেকনিক্যাল কলেজের ছাত্র সংগঠন সদস্য ক্রিকেটার মিশু মিয়া,সংগঠন সদস্য তাজুল ইসলাম,ব্যাবসায়ী রাসেল মিয়া,স্বাধীন মিয়া ও ধন বাসী।
এছাড়াও লাইটেস চালক জুয়েল মিয়া।
এব্যাপারে সংগঠন প্রধান সাংবাদিক আকিকুর রুমনের সাথে আলাপকালে জানাযায়,তিনি এই”আমরা-স্বজন”নামের এই সংগঠনের নাম ধারন করে আজ ১৪ বছর যাবত কাজ করে যাচ্ছেন।
গরীব অসহায় মানুষদের পাশে থেকে বিভিন্ন ভাবে সহযোগীতা বিভিন্ন দিকে সহযোগীতা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। হবিগঞ্জ,সিলেট, ঢাকায় গরীব অসহায়দের চিকিৎসা করানো,গরীব ছাত্র ছাত্রীদের লেখাপড়া করার পরিক্ষার ফিস সহ স্কুল ড্রেস সামগ্রী দেওয়া,অসহায় মানুষদেরকে ঘর তৈরী করার টিন,কাঠ,বাঁশ প্রদান করা,রক্তদান করা,পাড়া মহল্লার আরবি শিক্ষা প্রতিষ্টানে কোরান শরিফ বিতরন করা,পবিত্র মাহে রমজান মাসের শুরুর প্রথম রাতে বিভিন্ন পাড়া মহল্লার মসজিদে মসজিদে রাতের আধারে কোরান শরিফ বিতরন করা,এছাড়াও হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন প্রতিষ্টানের বাৎসরিক অনুষ্ঠানে আর্থিক সহযোগী করা ছাড়াও মানবিক কর্মকান্ড করে আসছেন মিডিয়া ও ক্যামেরার আড়ালে থেকে-!তাদের এই মহতি উদ্যোগে সুশীল সমাজ আরও সামনে এগিয়ে যাওয়ার উৎসাহ প্রদান করেন।বিতরনকালীন সময়ে আজমিরীগঞ্জ উপজেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক কনৌজ কান্তি ব্যানার্জী,ও ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কমলা কান্ত কুড়ি উপস্থিতি থেকে সার্বিক সহযোগিতা করেন।
বর্তমান বন্যা পরিস্থিতি নিয়ে সাংবাদিক রুমন আরও বলেন,আজমিরীগঞ্জ ও বানিয়াচং উপজেলাবাসী খুবই ভয়াবহতার মধ্যে আছেন,তাই সরকারের পাশাপাশি সকল রাজনৈতিক অরাজনৈতিক দলের লোকজনসহ বিভিন্ন মানবিক সংগঠনের নেতৃবৃন্দগন যার যার অবস্থান থেকে সাধ্য অনুযায়ী সার্বিকভাবে সহযোগীতা করে ওদের পাশে দাড়ানোর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here