পেট্রাপোল বন্দরে ধর্মঘট প্রত্যাহারে বেনাপোল বন্দরে বাণিজ্য সচল

0
114

মোঃ সাগর হোসেন, বেনাপোল প্রতিনিধিঃ ভারতের পেট্রাপোল বন্দর নিরাপত্তায় নিয়োজিত সীমান্তরক্ষী বিএসএফের সাথে ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের সমঝতা বৈঠকে তিন দিন পর আবারও বেনাপোল বন্দর দিয়ে আমদানি বাণিজ্য চালু হয়েছে। তিন দিন আমদানি বাণিজ্য বন্ধ থাকায় বড় ধরনের ক্ষতির মুখে পড়েছিলে ব্যবসায়ীরা।

১৯ জানুয়ারী বুধবার বেলা ১২ টা থেকে ভারতের পেট্রাপোল বন্দরে আটকে থাকা পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ শুরু করে। ভারতের বঁনগা গুড ট্রাান্সপোর্ট এ্যাসোসিয়েশনের ডাকা ধর্মঘটে সোমবার সকাল থেকে এপথে বন্ধ ছিল আমদানি বাণিজ্য। এদিকে বাংলাদেশি ব্যবসায়ীরা বলছেন হঠাৎ হঠাৎ ঘর্মঘটে বড় ধরনের ক্ষতির মুখে পড়েন তারা। এক্ষত্রে আগামীতে  আমদানি বন্ধ না করে বৈঠকের মাধমে সমস্যা নিরসনের।

বেনাপোল আমদানি-রফতানি সমিতির সহ-সভাপতি আমিনুল হক বলেন, বেনাপোল বন্দরে দিয়ে ভারত থেকে যে সকল পণ্য আমদানি হয় তার মধ্যে বড় একটি অংশ শিল্প কলকারখানার কাচামাল। এনিয়ে  চলতি সপ্তাহে ৪ দিন বন্ধ হয় আমদানি বাণিজ্য। এভাবে ছোট-খাটো বিষয়ে যদি আমদানি বন্ধ রাখা হয় তবে আমরা বড় ধরনের ক্ষতির মুখে পড়তে হয়। আগামীতে আমদানি বন্ধ না রেখে আলোচনার মাধ্যমে যে কোন সমস্যা সমাধানের দাবী জানাচ্ছি।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক(ট্রাফিক) মামুন কবীর তরফদার বলেন, ভারত অংশে দুই পক্ষের সাথে সমঝতা বৈঠকে ব্যবসায়ীরা ধর্মঘট তুলে নিলে বুধবার দুপুর  থেকে বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক প্রবেশ করে। দ্রুত যাতে এসব পণ্য ব্যবসায়ীরা খালাস নিতে পারেন তার জন্য সংশিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here