প্রায় চার যুগ পর সরকারি ১‘শ কোটি টাকার জমি উদ্ধার করলেন ইউএনও মঈনুল ইসলাম

0
360
মাধবপুর প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলা মাধবপুর উপজেলায় গত জুলাই মাসের প্রথম ভাগে মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেছেন শেখ মঈনুল ইসলাম মঈন । আর যোগদানের পর থেকে অদ্যবদি উনার কর্মকান্ডে মাধবপুর উপজেলার সচেতন মহলের লোকজন মুগ্ধ ।
আবারও বিরল উদাহরণ হিসেবে মাধবপুর উপজেলায় পৌর শহরের ভিতরে সরকারি পুকুর অনেকটা ভরাট করে ৪০ বছর ধরে দখল করে রাখা সরকারি জমি দখলমুক্ত করেছে (তিনি) উপজেলা প্রশাসন ।
 প্রায় চার যুগ পর সরকারি জমি উদ্ধার করলেন ইউএনও অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মঈনুল ইসলাম মঈন। মাধবপুর উপজেলায় পৌর শহরের ভিতরে সরকারি পুকুর অনেকটা ভরাট করে ৪০ বছর ধরে দখল করে রাখা ১৩১ শতক ৮৭ পয়েন্টে সরকারি জমি দখলমুক্ত করেছে উপজেলা প্রশাসন। উদ্ধারকৃত জমির আনুমানিক মূল্য ১০০ কোটি টাকা।
গত ১৮ নভেম্বর থেকে উচ্ছেদ অভিযান চালিয়ে এসব জমি দখলমুক্ত করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মঈনুল ইসলাম। অংশ নেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ মহিউদ্দিন আহমেদ।
ইউএনও শেখ মঈনুল ইসলাম মঈন জানান, সরকারি ১নং খাস খতিয়ানের প্রায় ১৩১ শতক ৮৭ পয়েন্টে জমি ৪০ বছর ধরে দখল করে রেখেছিলেন ৪৩ ব্যক্তি, তিনি আরো জানান, অবৈধ দখলদারদের থেকে উদ্ধার করে এখানে একটি দৃষ্টিনন্দন পার্ক করা হবে, ইতিমধ্যে প্রতিমন্ত্রী মহোদয় প্রকল্পের থেকে বরাদ্দকৃত ৬০ লক্ষ টাকা টেন্ডার দেওয়া হয়েছে। কিছুদিনের মধ্যে কাজ শুরু হবে। ইতোমধ্যে অবৈধ দখলদারদের থেকে ১০০ ভাগ জায়গা অবৈধ দখল হতে মুক্ত করেছি।
উচ্ছেদ অভিযান চালিয়ে প্রায় ১০০ কোটি টাকা মূল্যের এসব জমি উদ্ধার করা হয়েছে। মাধবপুর থানা পুলিশ, আনসার বাহিনীর সদস্যরা, সদর ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মোঃ মঈনুল ইসলাম এবং ভূমি অফিসের সার্ভেয়ার শহিদুল ইসলাম উচ্ছেদ কাজে সহায়তা করেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here