ফান্দাউক দরবার শরীফের কেন্দ্রীয় বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের প্রস্তুতি সম্পন্ন

0
261

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ ব্রাহ্মণবাড়িয়া ফান্দাউক দরবার শরীফের কেন্দ্রীয় বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের প্রস্তুতি সম্পন্ন

আগামী ১২ র্মাচ থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন নাসিরনগর উপজেলার ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীরে কামেলে মোকাম্মেল হযরত শাহ সূফী আলহাজ্ব সৈয়দ আব্দুস সাত্তার নকশেবন্দী ও মোজাদ্দেদী ফান্দাউকী (রাহঃ) ও পীরে কামেলে মোকাম্মেল হাদিয়ে বাঙ্গাল,মোজাদ্দেদে জামান, রাসূল নামা শাহ সূফী আলহাজ্ব সৈয়দ নাছিরুল হক (মাছুম) আল ক্বাদরী, চিশতী, নকশেবন্দী মোজাদ্দেদী ফান্দাউকী (রহঃ) দ্বয়ের ২ দিন ব্যাপী ১২ ও ১৩ মার্চ, রোজ শুক্র ও শনিবার ফান্দাউক দরবার শরীফের কেন্দ্রীয় বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।

১২ মার্চ, শুক্রবার বাদ জুম্মা মাজার জিয়ারত, ফাতেহা শরীফ পাঠ, খতমে কোরআন, খতমে বোখারী, খতমে খাজেগান পাঠান্তে মাহফিলের আনুষ্ঠানিকতা শুরু হবে। মাহফিল উপলক্ষে মুসল্লিদের থাকা খাওয়া, তাবারুক শিরনী, বিশুদ্ধ পানির সার্বিক ব্যবস্থা সহ বিশাল প্যান্ডেল, ষ্টেইজ, সার্বিক নিরাপত্তা জন্য সি.সি.টিভি ক্যামেরা দ্বারা মাজার ও মাহফিল এলাকা সার্বক্ষণিক পর্যবেক্ষণ ও অনলাইনের মাধ্যমে ফেসবুক পেইজ (ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফ ড়ভভরপরধষ ঢ়ধমব) ও (গঙঝঞঅঋঅ ঞঠ) এই অনলাইন চ্যানেলের মাধ্যমে মাহফিলের কার্যক্রম সরাসরি সম্প্রচার করা হবে। করোনার স্বাস্থ্যবিধি অনুস্বরণপূর্বক মাস্ক পরিধান করে আসা-যাওয়ার ব্যবস্থা নিশ্চিতকরণ, অজু, গোসল, টয়লেট, গাড়ি পার্কিং তাছাড়াও ওয়াজ শুনার জন্য শতাধিক মাইক, বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থার পাশাপাশি হাই ভোল্টেজ অটো জেনারেটরসহ আনুষাঙ্গিক সকল কাজ সম্পন্ন করা হয়েছে। গতবারের তুলনায় এবার প্যান্ডেলের এরিয়া বিশাল আকারে সম্প্রসারণ করা হয়েছে। বি-বাড়ীয়া, বিশ্বরোড, সরাইল, কিশোরগঞ্জ, নাছিরনগর, কালীগচ্চ ও হবিগঞ্জের মাধবপুর সদর, জগদীশপুর, নয়াপাড়া, কড়রা, রতনপুর, শায়েস্তাগঞ্জ, লাখাইসহ গুরুত্বপূর্ন স্থান সমূহে যানজট মুক্ত রাখতে শত শত স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। অসুস্থ রোগিদের জন্য চিকিৎসকসহ চিকিৎসা সেবা প্রদানের জন্য প্রয়োজনীয় ঔষধপত্রের ব্যবস্থা করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলার স্থানীয় প্রশাসনের উদ্যোগে নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা সহ ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোড, সারাইল, কালীগচ্চ, নাছিরনগর, লাখাই, বিজয়নগর, গুনিয়াইক, হরিণবেড়, হবিগঞ্জের মাধবপুর, রতনপুর, নয়াপাড়া, জগদীশপুর, শাহজিবাজার, অলিপুর, ছাতিয়াইন, চুনারুঘাট, শায়েস্তগঞ্জ, এছাড়াও দেশের বিভিন্ন রাস্তার মোড় ও গুরুত্বপূর্ণ স্থান সমূহে শতাধিক বিশাল তোড়ণ নির্মান করা হয়েছে।

১৪ মার্চ রবিবার বাদ ফজর ফাতেহা শরীফ, মোরাকাবা,মোশাহেদা, জিকির আজগারসহ দেশ, জাতীর কল্যান, ঐক্য ও মুসলিম উম্মাহর শান্তি ও রহমত কামনা করে পীর ছাহেব কিবলা আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম সমাপ্তি ঘোষনা করবেন। এছাড়া উভয়দিন উক্ত ইছালে ছাওয়াব মাহফিলে দেশ বরন্যের হক্কানী পীর মাশায়েখ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও বুুুজুগার্নে দ্বীন গুরুত্বপূর্ণ ওয়াজ নছিয়ত করবেন। উক্ত মাহফিলে প্রতি বছরের ন্যায় এবারও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক ও প্রশাসনিক কর্মকর্তা, মুরিদান, ভক্তবৃন্দসহ ২ দিনে প্রায় ১০ লক্ষাধিক মুসল্লির সমাগম হবার সম্ভবনা রয়েছে। এবার ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের ইছালে ছাওয়াব মাহফিল ঘিরে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলার উত্তর-পশ্বিম-পূর্ব-দক্ষিনের জনপদ পরিনত হবে ধর্মীয় মিলনমেলায়। মাহফিলের ১ম ও ২য় দিন, রোজ শুক্র ও শনিবার বাদ মাগবির দরবার শরীফের বর্তমান গদ্দীনিশিন পীর আলহাজ্ব মাওলানা মুফতি শাহ সূফী সৈয়দ ছালেহ আহমাদ (মামুন) আল হোসাইনী, প্রতিদিন আগত মুসল্লি, মুরিদান ও ভক্তবৃন্দের উদ্দেশ্যে কোরআন সুন্নাহর আলোকে গুরুত্বপূর্ণ বয়ান, তালিম ও তারবিয়াত প্রদান করবেন এবং উদ্ভোধনী বয়ানে তরিকার বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা তুলে ধরবেন।

মাহফিলের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকবেন, বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের নায়েবে আমীর হযরত শাহসূফী মাওলানা মুফতি সৈয়দ মঈনুদ্দীন আহমাদ আল হোসাইনী, বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহলের আমীর পীরজাদা মাওলানা আবু বকর সিদ্দিক আল হোসাইনী ও পীরজাদা মাওলানা সৈয়দ বাকের মস্তোফা আল হোসাইনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here