ফের হুতিদের হামলা সৌদি বিমানবন্দরে

0
136

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ সৌদি আরবের আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে নতুন করে আবার হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের সমর্থিত সামরিক বাহিনী ।

সৌদি নেতৃত্বাধীন জোট দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর যে সামরিক আগ্রাসন চালাচ্ছে, তার জবাবে এই ড্রোন হামলা চালানো হয়েছে বলে দাবি হুতিদের। ইয়েমেনে হুতিসমর্থিত সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি মঙ্গলবার এক টুইটার পোস্টে জানান, সোমবারের হামলায় ড্রোনের মাধ্যমে কাসেফ-২ রকেট দিয়ে সফল ও নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানা হয়েছে।

সৌদি আরবের অব্যাহত সামরিক আগ্রাসন এবং সর্বাত্মক অর্থনৈতিক অবরোধের বিরুদ্ধে এ ধরনের হামলা চালানোর অধিকার ইয়েমেনের রয়েছে বলে জানান ইয়াহিয়া সারিয়ি।

এদিকে মারিব প্রদেশে সৌদি সামরিক জোটের বিরুদ্ধে প্রচণ্ড লড়াইয়ের মধ্যে মার্কিন নির্মিত সৌদি আরবের একটি এমকিউ-৯ ভূপাতিত করা হয়েছে। যে ক্ষেপণাস্ত্র দিয়ে এই ড্রোন ভূপাতিত করা হয়েছে তা এখনও উন্মোচন করা হয়নি।

সৌদি আরব ইয়েমেনে আগ্রাসন চালিয়েছিল, তার একটিও অর্জন করতে পারেনি; বরং ইয়েমেনের হুতি আন্দোলন ও তাদের সহযোগী সামরিক বাহিনী সৌদি আরবের বিরুদ্ধে প্রবলভাবে রুখে দাঁড়িয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here