বছরে দ্বিতীয়বারের মতো লকডাউন দিতে যাচ্ছে সরকার

0
280

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ করোনা ভাইরাস এর ভয়বহতার কারনে আগামী ১৪ এপ্রিল থেকে টানা সাতদিনের জন্য কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এসময় জরুরি সেবা ছাড়া সবধরনের অফিস, কল-কারাখানা বন্ধ থাকবে। একই সঙ্গে বন্ধ থাকবে সব ধরনের যানবাহন চলাচলও।

শুক্রবার (০৯ এপ্রিল) দুপুরে সাংবাদিকদের এ কথা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

তিনি বলেন, দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বগতি ঠেকাতে জরুরি সেবা ছাড়া সবধরনের অফিস, কল-কারখানা, যানবাহনসহ সবকিছু বন্ধ রাখা হবে। এই সিদ্ধান্ত আগামী ১৪ এপ্রিল থেকে সাতদিনের লকডাউনে কঠোরভাবে কার্যকর করা হবে। এ বিষয়ে রোববার প্রজ্ঞাপনও জারি করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, লকডাউনের সময় মানুষকে কোনোভাবেই ঘরের বাইরে আসতে দেয়া হবে না। নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, ৪ এপ্রিল থেকে এক সপ্তাহ সর্বাত্মক লকডাউন দেয়ার জন্য সরকার ভাবছে। শুক্রবার তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, চলমান এক সপ্তাহের লকডাউনে জনগণের উদাসীন মানসিকতার কোনো পরিবর্তন হয়েছে বলে মনে হয় না। তাই করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। লাফিয়ে লাফিয়ে সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ছে। এমতাবস্থায় সরকার আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে সক্রিয় চিন্তা ভাবনা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here