বারহাট্টা উপজেলা আ’লীগের সভাপতি পদে আলোচনার শীর্ষে মাইনুল হক কাসেম

0
26

সোহেল খান দূর্জয়, নেত্রকোনা ( ময়মনসিংহ) থেকেঃ দীর্ঘ ১৮ বছর পর নেত্রকোণার বারহাট্টা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের হৈ হৈ রৈ রৈ শোনা যাচ্ছে। উপজেলা আওয়ামীলীগের এই সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ, উদ্দীপনা।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রার্থী হিসেবে একধাপ এগিয়ে রয়েছেন আওয়ামীলীগের দূর্দিনের কান্ডারী সাবেক বারহাট্টা উপজেলা ছাত্রলীগের সফল সভাপতি ও বতর্মান জেলা আওয়ামীলীগ সদস্য ও বতর্মান বারহাট্টা উপজেলা পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক কাসেম।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেন তৃণমূলের আওয়ামী লীগের নেতাকর্মীরা। বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে আলোচনার শীর্ষে রয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সদস্য মুহাম্মদ মাইনুল হক কাসেম।

তিনি প্রথম উপজেলা ছাত্রলীগের রাজনীতি দিয়ে শুরু করেন ছাত্র রাজনীতি। একজন সক্রিয় কর্মী হিসেবে উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। দীর্ঘ রাজনৈতিক জীবনে রয়েছে তার আলোর জ্বলজ্বলে প্রদীপ। তিনি বর্তমানে নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সদস্য। মুহাম্মদ মাইনুল হক কাসেম স্বৈরাচার বিরোধী আন্দোলন থেকে শুরু করে জামাত-শিবির রাজাকার আলবদর যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে রাজপথে আন্দোলন সংগ্রাম করেছেন। আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে হেফাজত ইসলাম ও বিএনপির তান্ডবলীলা এবং আগুন সন্ত্রাসীদের রুখে দিতে আন্দোলন সংগ্রাম করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল একাধিক নেতা ও তৃণমূলের নেতাকর্মীরা মনে করেন বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা আরো সুসংগঠিত ও গতিশীল করতে দুঃসময়ে একজন ত্যাগী নেতা ও রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে মুহাম্মদ মাইনুল হক কাসেমকে বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দেখতে চান বলে তারা জানিয়েছেন।

এদিকে বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী হিসেবে বর্তমান বারহাট্টা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সদস্য মুহাম্মদ মাইনুল হক কাসেম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও স্বপ্নকে বাস্তবায়ন করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম ও ত্যাগ দিয়ে বাংলাদেশকে বৈপ্লবিক পরিবর্তন এনেছেন, দেশে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। বঙ্গবন্ধুর হত্যার বিচার ও যুদ্ধাপরাধীদের বিচারের ব্যবস্থা করেছেন। যারা ভূমি ও গৃহহীন,তাদের জমি সহ ঘর নির্মাণ করে দিচ্ছেন। দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপ দিয়েছেন। এই উন্নয়নের অগ্রযাত্রা ও ধারাবাহিকতাকে সামনে এগিয়ে নিতে এবং সংগঠনকে সঠিক রাজনৈতিক চর্চা সহ তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনতে এবারের উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে মনোনীত করবেন আমি বলে আমি বিশ্বাস করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here