বার্সেলোনার নতুন সভাপতি হয়েছেন “হুয়ান লাপোর্তা”

0
276

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ গত ২৭ অক্টোবর সভাপতি পদ থেকে জোসেফ মারিয়া বার্তোমেউ পদত্যাগের পর থেকেই চলছে গুঞ্জন। কে হচ্ছে বার্সার সভাপতি?

সব গুঞ্জনের অবসান ঘটিয়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন হুয়ান লাপোর্তা। দ্বিতীয়বারের মতো সভাপতির দায়িত্ব পেয়েছেন তিনি।

রোববার (০৭ মার্চ) ১২ ঘণ্টা ধরে ভোট দিয়ে নতুন প্রধান ও বোর্ড বেছে নিয়েছেন কাতালান ক্লাবটির ৫০.৪২ শতাংশ ভোটার। লিওনেল মেসি, সার্জিও বুসকেটস, জর্দি আলবাসহ অনেক খেলোয়াড়রাও এতে অংশ নিয়েছেন।

মোট ভোট পড়েছে ৫১ হাজার ৯৮৩টি। ২০০৩ থেকে ২০১০ পর্যন্ত বার্সেলোনার সভাপতি দায়িত্ব পালন করা কাতালান আইনজীবী ও রাজনীতিক লাপোর্তা পেয়েছেন ৩০ হাজার ১৮৪টি বা ৫৪.২৮ শতাংশ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ফন্ত পেয়েছেন ১৬ হাজার ৬৭৯টি বা ২৯.৯৯ শতাংশ ভোট। প্রার্থী ফ্রেইসা পেয়েছেন ৪ হাজার ৭৬৯টি বা ৮.৫৮ শতাংশ ভোট।

যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থতার দায়ে প্রবল চাপের মুখে গত অক্টোবরে সভাপতির পদ ছাড়েন জোজেপ মারিয়া বার্তোমেউ। ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পান কার্লেস তুসকেতস।

এই মৌসুম শেষেই শেষ হবে মেসির সঙ্গে ক্লাবের চুক্তি। গত মৌসুমে দল ছাড়তে চাওয়া আর্জেন্টাইন তারকা আগেই জানান, নতুন সভাপতির সঙ্গে কথা বলে নেবেন চূড়ান্ত সিদ্ধান্ত।

ভোটের দিন হুয়ান লাপোর্তা জানান, নির্বাচিত হলে রাতেই মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে কথা বলবেন তিনি। তার কাছে অগ্রাধিকার পাচ্ছে দলটির ইতিহাসের সেরা খেলোয়াড়ের সঙ্গে নতুন চুক্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here