বিএনপি নেতা দিলদার হোসেন সেলিম আর নেই

0
51

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট-৪ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) দিলদার হোসেন সেলিম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

গত ০৫ মে (বুধবার) রাত ৯টা ৫০ মিনিটে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

জানা যায়, দিলদার হোসেন সেলিম দীর্ঘদিন ধরে প্যারালাইসিস-সহ নানা রোগে ভোগছিলেন। সম্প্রতি চিকিৎসা শেষে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন তিনি। মঙ্গলবার (৪ মে) রাতে শারীরিক অবস্থার অবনতি ঘটলে এবং শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে সিলেট নগরের মাউন্ড এডোরা হসপিটালে ভর্তি করা হয়। সেখানেই তিনি বুধবার রাতে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মরদেহ দেখতে এবং বাসায় নিয়ে আসতে সিলেট সিটি করপোরেশন (সিসিক) মেয়র আরিফুর হক চৌধুরী ও সিলেট বিভাগ বিএনপি সহ-সাংগঠনিক সাবেক সাংসদ কলিমউদ্দিন মিলন হাসপাতালে গিয়েছেন।

মৃত্যুকালে সেলিম স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ আত্মীয় স্বজন রেখে গিয়েছেন।

তিনি বলেন, দিলদার হোসেন সেলিম ছিলেন একজন কর্তব্যপরায়ণ এবং আদর্শনিষ্ঠ রাজনীতিবিদ। বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে বিশ্বাসী সেলিম রাজনীতিতে নিজের সুনাম অক্ষুন্ন রেখেছিলেন। সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি এলাকার উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তিনি ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদের নির্বাচনে সিলেট-৪ থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসাবে নির্বাচিত হন। ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনেও বিএনপি থেকে অংশগ্রহণ করে পরাজিত হন। ২০১৪ সালের নির্বাচনে দলীয় সিদ্ধান্তে অংশগ্রহণ করেন নাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here