বিরামপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

0
76

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় দিনাজপুরের বিরামপুরে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বেলা সাড়ে ১০টার দিকে দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভায় সমবেত হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকারের সভাপতিত্বে এবং প্রশাসনিক কর্মকর্তা আসমা বানু’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলছুম বানু, বিরামপুর সরকারি কলেজের অধ্যক্ষ ভারপ্রাপ্ত অদৈত্য কুমার অপু, থানার অফিসার ইনচার্জ সুমন কুমার মহন্ত, বিরামপুর মহিলা কলেজের উপাধ্যক্ষ মেসবাউল হক, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শিবেশ কুমার কুন্ডু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক মাস্টার, একাডেকমিক সুপারভাইজার আব্দুস সালাম, সাবেক উপজেলা ডিপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা হাবিবর রহমান, আইসিটি সহকারী প্রোগ্রামার পাপিয়া নাসরিন, উপজেলা এনজিও ফোরামের সভাপতি এনামুল হক, বিওয়াইএফসি’র ম্যানেজার অসিত চৌকিদার প্রমুখ।

এর আগে দিবসটির তাৎপর্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোশাররত জাহান।

এছাড়াও অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন স্কুল-কলেজের প্রধান, শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি, সুধীজন, উপজেলার এনজিও এবং সেচ্ছাসেবী মহিলা সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ শীর্ষক প্রকল্পের আওতায় ফ্যাশন ডিজাইন এবং হস্তশিল্প ও শতরঞ্জি ট্রেডের সার্টিফিকেট ও চেক বিতরণ অনুষ্ঠানে উপজেলার ৫০ জন নারীকে ১২ হাজার টাকা করে মোট ৬ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় করেন, পল্লীবন্ধু পরিষদ, বিওয়াইএফসি, বন্ধন, সমকাল সমাজ, ব্রাক, উত্তরবঙ্গ শিশু প্রকল্প (বেলডাঙ্গা), উত্তরবঙ্গ শিশু উন্নয়ন প্রকল্প (মির্জাপুর), স্বর্ণভূমি, গ্রাম বিকাশ কেন্দ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here