বিশ্বনাথে এশিয়া ছিন্নমূল মানবাধিকার ফাউন্ডেশন কমিটির অভিষেক

0
97

ফারুক আহমেদ, বিশ্বনাথ থেকেঃ পারিবারিক, সামাজিক নারী ও শিশু নির্যাতন দমন এবং ছিন্নমূল মানুষের পূর্নবাসনে সেচ্ছাসেবী জনকল্যাণমূলক কাজের অঙ্গিকার নিয়ে গঠিত এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন বিশ্বনাথ উপজেলা শাখার নবগঠিত কমিটির অভিষেক, শপথ গ্রহণ ও ছিন্নমূল মানুষদের মাঝে কম্বল বিতরন করা হয়েছে। অনুষ্ঠানে ভাষা আন্দোলন ও মুক্তিযোদ্ধের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ২২ ফেব্রুয়ারি উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহান।
প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. দুলাল মিয়া। প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্ঠা ও জেলা আওয়ামী লীগের সদস্য এএইচএম ফিরোজ আলী। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন ফান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ। বিশেষ আলোচকের বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির উপদেষ্ঠা মুক্তিযোদ্ধা আবুল হোসেন, সংগঠনের জেলা কমিটির সভাপতি আব্দুস সোবহান সানী। সাংগঠনিক বক্তব্য পেশ করেন জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফয়জুর রহমান ফয়েজ।

এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন বিশ্বনাথ উপজেলা শাখার সভাপতি মো. আব্দুল হামিদের সভাপতিত্বে ও ত্রাণ বিষয়ক সম্পাদক আবু বক্করের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব ডা. মো. শাহনুর হোসাইন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াহিদ আলী, বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, নবীন সুহেল, এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন জেলা কমিটির সদস্য রিনা বেগম, সামিয়া বেগম, উপজেলা কমিটির সদস্য শিক্ষক মাহা বেগম।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা সাঈদ আহমদ। এরপর জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সুচনা হয়। এসময় ভাষা শহীদ ও মহান মুক্তিযোদ্ধে আত্মদানকারী সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠান শেষে অর্ধশত ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ করেন অতিথিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here