ব্রাহ্মণ্যবাড়ীয়ার আখাউড়া ইমিগ্রেশন দিয়ে ব্ল্যাকলিস্টেড দুই পাসপোর্টধারীকে ইন্ডিয়া পালাতে সহযোগীতার অভিযোগ

0
91

মোঃ আব্দুল হান্নান, বিশেষ প্রতিনিধিঃ ব্রাহ্মণ্যবাড়ীয়া জেলার আখাউড়া-আগরতলা আন্তর্জাতিক চেক পোষ্টের ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশী কালোতালিকভুক্ত ২ পাসপোর্টধারীকে ভারতে পালাতে সহযোগীতার অভিযোগ উঠেছে ইমিগ্রেশনের ইনচার্জ আব্দুল হামিদের বিরুদ্ধে।

যদিও ইনচার্জ আব্দুল হামিদের ২০২১ সালে বদলী হয় কুমিল্লা জেলায়। কিন্তু তিনি রহস্যজনক ভাবে আখাউড়া ইমিগ্রেশনেই রয়ে গেছেন । কালোতালিকাভুক্ত পাসপোর্টধারীকে ইন্ডিয়ায় যেতে দেওয়াসহ যাত্রীদের হয়রাণী করারও অভিযোগ আছে রয়েছে তার বিরোদ্ধে।

অনুসন্ধানে জানা গেছে, দেলোয়ার হোসেন নামে এক ব্যক্তির পাসপোর্ট যার নম্বর ঊঅ ০০৮১৪৯৪ ও আশরাফুল ইসলাম নামে আরেকটি পাসপোর্ট যার নম্বর ঊই ০৬৬০৭২৮, এই দুই ব্ল্যাকলিস্টেড পাসপোর্টধারীকেই ভারতে যেতে সীল দিয়েছে আখাউড়া ইমিগ্রেশন। পাসপোর্টের সীল দেখে বুঝা যায়, ২২ ফেব্রুয়ারি ২০২২ তারিখে তারা ইন্ডিয়া প্রবেশ করেছেন। পাসপোর্টে একই তারিখে আখাউড়া ইমিগ্রেশনের ডিপার্চার সিলের সাথে আগরতলা ইমিগ্রেশনের এরিভাল সীলও আছে।

এ বিষয়ে সরজমিনে গিয়ে ইমিগ্রেশনে কর্মরত মোস্তফা নামে এক ইমিগ্রেশন কর্মকর্তার সাথে উল্লেখিত পাসপোর্ট নাম্বার দিয়ে যাচাই করতে চাইলে ওই পাসপোর্ট গুলো ব্ল্যাকলিস্টেড বলে তিনি নিশ্চিত করেন।

পরে ইমিগ্রেশন ইনচার্জ আব্দুল হামিদের সাথে ব্ল্যাকলিস্টেড যাত্রীদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কিছু অসাধু সিন্ডিকেট সক্রিয় আছে, তাই নকল সীল মেরে যাওয়ার চেষ্টা করতে পারে মন্তব্য করেন ইনচার্জ আব্দুল হামিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here