মাধবপুরের ধর্মঘর বাজার বেহাল অবস্থা চলাচল করতে ঝুঁকির মুখে ক্রেতা বিক্রয়তা

0
85

মোঃ জসিম উদ্দিন, স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের ঐতিহ্য বাহি বাজার হিসেবে পরিচিতি ধর্মঘর বাজার।বাজার টি সংগ্রামের পর থেকে বসে দোকান পাঠ।বাজার টি প্রতি সপ্তাহের শুক্রবার ও মঙ্গলবার বসে প্রায় ৬০০টি দোকানের ও বেশি।

গত দশ থেকে ১৫ বছরের ভিতরে ও বাজারের মধ্যে কোনো প্রকার উন্নয়ন মূলক কাজ করা হয় নি।বাজারের মধ্যে নেই কোন পানির টিউবওয়েল ও স্বাস্থ্য সম্পূর্ণ টয়লেট।এমনকি বাজারের পাশে রয়েছে বিশাল আকারের একটি দিঘি এর পাশেই বসে অসংখ্য জায়গা নিয়ে বাজার টি।

এতে বাজারের ব্যবসায়ীক গণ জানান আমরা গত অনেক বছর ধরে ব্যবসা করে আসছি এই বাজারের মধ্যে। আমরা কোনো প্রকাশ সেবা মূলক কার্যক্রম পাইনি বাজার কমিটির কাছ থেকে। এমনি কি প্রতি বাজারে বাজারে আমাদের কাছ থেকে চাঁদা নিচ্ছে টিকিই বাজার টির উন্নয়ন করার কথা বলে। এবং চাঁদ না দিলে ব্যবসা করা যাবেনা বলে জানান বাজারের কর্তৃপক্ষ।

এবিষয়ে বাজারের ইজারাদার মোঃ আনু মিয়া কে জিজ্ঞেসাবাদ করা হলে তিনি সবার সম্মুখে জানান যে,আমি বছরের পর বছর চেয়ারম্যানের কাছে গেলেই তিনি জানান যে আজ কে না,কালকে এমন ভাবে সপ্তাহ,মাস,বছর চলে যাচ্ছে তবুও তিনি কোনো প্রকার বাজারের মধ্যে উন্নয়ন মূলক কাজ করেন নি। এমনকি তাহাকে বাজারের মধ্যে একটি পানির টিউবওয়েল ও একটি পুকুরের মধ্যে নামা উঠার জন্য সিড়ি করে দেওয়ার কথা বলা হলেও তিনি কোন প্রকার কাজ করেন নি ১৫ বছরেও। এতে অনেক বার বলার পরে, তিনি একটি টয়লেট তৈরি করে দেন কিন্তু ঐ টয়লেটের মধ্যে কেউ ব্যবহার করার মতো কোনো প্রকার স্বাস্থ্য সম্পূর্ণ নেই। এমনি কি বাজার টির জন্য প্রতি বছরে বছরে সরকারি অনুদান আসলে ও তিনি এর কোনো কাজ করেন নি।

ইউনিয়ন চেয়ারম্যান মোঃ সামছুল ইসলাম কামার এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে বার বার কল করেও কোন সংযোগ পাওয়া যায়নি । চেয়াম্যানের মোবাইল নাম্বারটি সংযোগ বিচ্ছিন্ন থাকায় কথা বলা সম্ভব হয়নি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here