মাধবপুরে স্টার সিরামিক এর কেজোওয়াল শ্রমিকদের পারমেন না করা আন্দোলন

0
50

মোঃ শামীম মিয়া, স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জ জেলা মাধবপুর উপজেলা ১১ং বাঘাসুরা ইউনিয়ন শাহজিবাজার দরগাহ গেইটে স্থাপিত স্টার সিরামিক কোম্পানির কেজোওয়াল শ্রমিকদের দাবী আদায়ের জন্য ঘন্টা ব্যাপী কর্মবিরতি ও মাধ্যমে আন্দোলনের কর্মসূচি পালন করেন।

গত শনিবার রাত ৯ টার সময় কেজোওয়াল শ্রমিকগন একত্রিত হয়ে তাদের ন্যায্য দাবী জন্য কোম্পানির মেইন গেইট বন্ধ করে, তারা তাদের আন্দোলন শুরু করে।  আন্দোলনকারীগন বলেন তাদের অনেক দিনের দাবী , সাপ্তাহিক ছুটি এবং মাসিক ছুটি দেওয়ার কথা থাকলে ও কোনটাই তাদের দেওয়া হচ্ছে না, এবং যারা কেজোওয়ালে আছে তাদের মধ্যে অনেকেই ৪/৫ বছর ধরে কর্মরত আছে, তাদেরকে পারমেন করবে বলে আশ্বাস দেওয়া হলেও, জুনে করব জুলাইয়ে করব, এ বলে প্ররোচনা দেওয়া হচ্ছে। কিন্ত তাদের কে পারমেন করা হচ্ছে না । এমন কি বেতন বোনাস ঠিক মত দেওয়া হয় না বলে জানিয়েছেন আন্দোলনকারী শ্রমিকগন। এতে করে সকল শ্রমিকগন কোম্পানির প্রতি ক্ষুব্ধ হয়ে দীর্ঘদিনের দাবী নিয়ে রাত ১১টা পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত রেখে ছিল। পরে পুলিশ এসে আন্দোলকারীদের উত্তপ্ত পরিস্থিতি স্বাভাবিক করেন।

এ ব্যাপারে কোম্পানির কতৃপক্ষের সাথে কথা বললে তারা জানায়, আমরা ঠিক মতো তাদের বেতন, বোনাস ও সাপ্তাহিক ছুটি দিয়ে আসছি, কিন্তু কেজোওয়ালে যারা আছে তাদের’কে পারমেন করার কোম্পানির কোন নিয়ম নাই। এবং যারা আন্দোলন করেছে তারা অনেকেই বহিরাগত লোক ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here