মাধবপুরে হাত বাড়াইলে উবাইদুলের কাছে মিলছে মাদক !

0
58
এম এ কাদেরঃ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার জগদীশপুর ইউনিয়নের খড়কী গ্রামের মাদক সম্রাট হিসেবে গড়ে উঠেছে উবাইদুল। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সে দীর্ঘ দিন যাবত চালিয়ে যাচ্ছে তার রমরমা মাদক ব্যবসা। আর গড়ে তুলতে সক্ষম হয়েছে মাদকের সিন্ডিকেট। এলাকার কিছু প্রভাবশালী নেতাকর্মীরাও তার সহযোগী হিসাবে রয়েছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। উবাইদুল্লাহ ওরফে উবাইদুল উপজেলার ৭নং জগদীশপুর ইউ’পির খড়কী গ্রামের আম্বিয়ার ছেলে উবাইদুল্লা। যার ঘরে দিনে রাতে গাজা ইয়াবা টেবলেট, মদ, জোয়া, সবই চলছে খোলামেলা ভাবে বলেও তথ্য পাওয়া যাচ্ছে অহরহ।
এলাকার সচেতন মহলের নাগরিকদের জোর দাবি যেন অতি শীঘ্রই তার প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করেন। আর না হলে গ্রামের কোমলমতি যুবক সমাজ মাদকের করাল ছুবলে ধ্বংস হয়ে যাবে।
তাছাড়া এলাকাটি এক মাদক চোরাকারবারি ও অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়ে যাচ্ছে । এ পরিস্থিতিতে সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। প্রতিদিন এ এলাকায় কোনো না কোনো অপরাধ হচ্ছে। তবে অপরাধের মূল হোতারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়ছে না। মাঝেমধ্যে কিছু অবৈধ মাদকদ্রব্য উদ্ধার হলেও এর সঙ্গে জড়িতরা থেকে যাচ্ছে আড়ালে।
মাদকের কেনাবেচা, সেবন, পরিবহন ও ব্যবসায়ীর সংখ্যা দিন দিন উদ্বেগজনকভাবে বেড়ে চলেছে।
কোমলমতি যুব সমাজের সন্তানরাও এখন মাদকের সঙ্গে জড়িয়ে পড়েছে।
এলাকায় বহু দাগি মাদক চোরাকারবারি রয়েছে, যারা এখনও গ্রেফতার হয়নি। বিভিন্ন রাজনৈতিক দলের পদ-পদবি ব্যবহার করে এক শ্রেণির মাদক ব্যবসায়ী খড়কী এলাকায় মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করছে। মাদক ব্যবসার বিস্তৃতি বেড়ে যাওয়ায় কোমলমতি ছাত্রছাত্রী উঠতি বয়সের তরুণ-তরুণীরা ইয়াবার ছোবলে ধ্বংস হয়ে যাচ্ছে। রাত-বিরাতে মাদকসেবীরা উবাইদুল্লা ওরফে উবাইদুলের মাদক স্পষ্টে গিয়ে মাদক সেবন করে থাকে। মাদক ব্যবসা ও সেবনকারীদের সংখ্যা বেড়ে যাওয়ায় খড়কী গ্রামসহ আশপাশের এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই ও খুন বেড়ে যাচ্ছে। নিরাপত্তাজনিত কারণে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানান, হঠাৎ করে এলাকায়সহ বেশ কিছু জায়গায় চোরাচালান, বালু ও গাছ পাচার এবং ডাকাতি-ছিনতাই বেড়ে যাওয়ায় নিরাপত্তা ও জানমাল রক্ষা নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে।
আর যুব সমাজের বেশ কিছু যুবক জানান, খড়কী গ্রামে উবাইদুলসহ আরো অনেক মাদক ব্যবসায়ী রয়েছে তাদেরকেও প্রশাসনের নজরে আনতে গণমাধ্যমকর্মীদের সর্বচ্চ সহযোগীতা কামনা করছি। এবং মাধবপুর উপজেলার প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here