ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর উপজেলার কোম্পানি গুলোর সম্মুখে রাস্তার দু পার্শ্বের বেহাল দশার কারনেই ঘটছে অহরহ দুর্ঘটনা – ধারাবাহিক পর্ব, ০১

0
191
এম এ কাদের, মাধবপুর উপজেলা সরজমিন ঘুরেঃ হবিগঞ্জ জেলা মাধবপুর উপজেলায় বেঙ্গের ছাতা মত গড়ে উঠেছে নামে বে-নামে অহরহ কোম্পানি। ঢাকা-সিলেট মহাসড়ককের দু পাশে রয়েছে, যমুনা ফিউচার, চায়না-বাংলা, আর এ কে মসফ্লাই, এজি সিরামিক্স, এস এম স্পিনিং, মার লিঃ, স্টার ফোরসেলিন, নাহিদ ফাইন টেক্সটাইল, কভারটাস, বাদশা, আর এ কে পেইন্টার্স, স্টার সিরামিক্স, স্কয়ার, প্রাণ, আরএফএলসহ নাম নাজানা আরো কত কম্পানি।

মাধবপুর উপজেলার মহাসড়কে কেন দিনের পর দিন সড়ক দুর্ঘটনায় বেড়েই চলেছে? লক্ষ করে দেখা যায়, প্রতিটি কোম্পানির সম্মুখে রাস্তার দু পাশেই একটা না আরেকটা সমস্যা প্রতিনিয়ত জন্ম দিচ্ছে কোম্পানি কর্তৃক।

বিশেষ করে, কোম্পানির সম্মুখে অগনিত বড় বড় পাথরে টুকরো দু পাশে লেগেই রয়েছে। শুধু তাই নয়, রাস্তার দু পাশে রয়েছে প্রতিনিয়ত অহরহ ট্রাকের পার্কিং এছাড়া রয়েছে বালু আর পাথরের মহা উৎসব।

পথচারীদের চলাচলে প্রচুর সমস্যা করছে তাদের মনগড়া আলামতের জন্য। আর ছোট ছোট যানবাহন গুলোত নিয়মিতই দুর্ঘটানার শিকার হতে হচ্ছে কোম্পানি গুলোর মনগড়া কর্যক্রমের কারনে। কখনো বালু কখনো পাথর আবার দেখা যায় কখনো কোম্পানির ট্রাকের পার্কিং নয়তো রাস্তায় পড়ে আছে তাদের লোড আনলোডের পাথর অথবা বালু।

মাধবপুর উপজেলার বিশিষ্টজনদের সাথে কথা জানা যায় যে, কোম্পানি কর্তৃক যেসব কারনে আজ দিনের পর দিন আমাদের চোখের সামনে দুর্ঘটনা ঘটেই চলেছে এসব বিষয়ে যদি কোন লোক প্রতিবাদ করে তার উপর শুরু হয়ে যায় অমানুষিক হামলা আর মিথ্যে মামলা মোকদ্দমা।

এদিকে বাদশা কোম্পানির সম্মুখে শুরু হতে অদ্যবদি লেগেই রয়েছে জড়-জড়িত সমস্যা। এই কোম্পানির নাম শুনলে মানুষের মনে নাকি আতংকের বন্যা বয়ে যায়। তার কারণ জানতে চাইলে স্হানীয়রা জানায়, এই কোম্পানির যিনি প্রধান কর্তা তিনি নাকি সাবেক এক পুলিশের আইজিপির বন্ধু মানুষ। তাই এই কোম্পানির বিষয়ে কেউ নাক গলালে বা কোন অন্যায় কার্যক্রমের প্রতিবাদ করলে, তাকে টানতে হয় মিথ্যা মামলা মোকদ্দমার গ্লানি। শুধু তাই নয় হুমকি পর হুমকিতে নিজে ও পরিবারের প্রিয়জনের প্রাণ বাচাতে ছাড়তে হয় নিরবে নিজের মার্তৃভূমি।

মাধবপুর উপজেলার সচেতন ও যুব সমাজ মহলের সময়ের জোর দাবি ‘ মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের উধ্বতন কর্মকর্তাদের কাছে মাধবপুর উপজেলা জেলার প্রতি আপনার সুদৃষ্টি কামনা করছি। কোম্পানি গুলোর প্রতি একটু নজর দিন। কিভাবে তারা চালিয়ে যাচ্ছে তাদের কার্যক্রম।

মাধবপুর উপজেলার প্রতিটি কোম্পানির এক এক করে ধারাবাহিকতায় তুলে ধরা হবে সকল সমস্যা।

ধারাহিক পর্ব গুলোত কি কি সমস্যা উঠে আসছে তা জানতে চোখ রাখুন Fir Tv Online এ।

বিঃ দ্রঃ- আপনার এলাকার কোম্পানি কোন তথ্য আমাদের জানাতে চাইলে আজই জানাতে পারেন। আমরা কথা দিচ্ছি আপনার পরিচয় সম্পূর্ণ গোপন রাখব। আমাদের জানানোর মাধ্যম

ই-মেইলঃ firtvonline@gmail.com , firtv2016@gmail.com

মোবাইলঃ 01400-991217

ফেইজবুক পেইজ : Firtv24online

মেসেঞ্জার : M A Kader firtv

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here