মুফতি গেয়াস উদ্দিন তাহেরী’র মামলা পিবিআই’কে তদন্তের নির্দেশ

0
35

সিলেট প্রতিনিধিঃ বাংলার আলোড়নকারী বক্তা হযরত মাওলানা মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরী’র দায়ের করা মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩১ মার্চ) সিলেট বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের (জেলা ও দায়রা জজ) বিচারক মো. আবুল কাশেম এ নির্দেশ দেন।

মামলা প্রসঙ্গে তাহেরী গণমাধ্যম কে বলেন, আমি বালাগঞ্জের মাহফিলের কোনো দাওয়াত পাইনি। জানিই না কারা আমার নাম করে টাকা নিয়েছে। কিন্তু আমার নামে যে মিথ্যাচার করা হয়েছে তার প্রতিকার চেয়ে মামলা করেছি। আদালত মামলা তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন। আমি আশা করছি, পিবিআই সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের চিহ্নিত করবে এবং তাদের আইনের মুখোমুখি করে সর্বোচ্চ বিচার নিশ্চিত করবে।

গত ২২ মার্চ তাহেরী অগ্রিম ৩৩ হাজার টাকা নিয়ে সিলেটের বালাগঞ্জে একটি ওয়াজ মাহফিলে আসেননি বলে অভিযোগ ওঠে। এক পর্যায়ে টাকা নিয়ে তাহেরীর না আসার অভিযোগটি আয়োজক কমিটির পক্ষ থেকে মাহফিলের মাইকে জানিয়ে দেন। সে সময় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে উঠেন এবং তাহেরীকে সিলেটে অবাঞ্ছিত ঘোষণা করেন। যার কয়েকটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ঘটনার দুদিন পর ২৪ মার্চ সিলেটের সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন তাহেরি।

মাহফিল আয়োজক কমিটির পক্ষ থেকে সোসাল মিডিয়ার মাধ্যমে ক্ষমা প্রার্থনাও করেন তারা। আর যে ব্যক্তি টাকা নিয়েছে তার সাথে তাহেরীর কোন সম্পর্কও নেই বলে জানান তাহেরী।

তাহেরীর আবেদন করা মামলার পরিপ্রেক্ষিতে আদালত পিবিআইকে তদন্তের আদেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here