যশোরেশ্বরী কালী মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0
272
এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ  বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাতক্ষীরার শ্যামনগরের যশোরেশ্বরী কালী মন্দিরে পূজো দিয়েছেন।

শনিবার সকাল ১০টার আগে আগে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে শ্যামনগরে পৌঁছন নরেন্দ্র মোদী। এ সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠে বানানো হ্যালিপ্যাডে নেমে সড়কপথে তিনি পৌঁছান যশোরেশ্বরী কালী মন্দিরে।

খদ্দরের পাঞ্জাবি ও গলায় উত্তরীয় পরিহিত ভারতীয় প্রধানমন্ত্রীকে ঘিরে ছিল কড়া নিরাপত্তা। লালপাড়ের সাদা শাড়ি পরে স্থানীয় তরুণীরা শঙ্খধ্বনি আর উলুধ্বনিতে মন্দির চত্বরে স্বাগত জানান তাকে।

পরে মন্দিরে প্রবেশ করে মোদী কালী প্রতিমায় মুকুট পরান। নানা বস্ত্রে দেবীকে সাজিয়ে জবা ফুলের মালা পরিয়ে শুরু করেন আরাধনা। প্রার্থনা শেষে তিনি মন্দিরের প্রতিমা এবং গর্ভগৃহ প্রদক্ষিণ করেন।

যশোরেশ্বরী কালী মন্দির হিন্দুদের একটি অতি প্রাচীন পবিত্র স্থান। সেখানে হিন্দু ধর্মের শক্তির দেবী সতীর দেহাবশেষের একটি অংশ পড়েছিল বলে বিশ্বাস করা হয়।

তিনি যশোরেশ্বরী পীঠের জন্য ১০০ দরজার মন্দির তৈরি করেছিলেন। পরে ত্রয়োদশ শতাব্দীতে রাজা লক্ষ্মণ সেন এটি সংস্কার করেন এবং সর্বশেষ রাজা প্রতাপাদিত্য ষোড়শ শতাব্দীতে মন্দিরটি পুনর্নির্মাণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here