রাষ্ট্রবিরোধী বিভিন্ন শ্লোগান ও জনমনে আতঙ্ক সৃষ্টি করায় ১৭ নেতা-কর্মী গ্রেফতার

0
46

আলিফ আরিফা হক, গাজীপুর প্রতিনিধিঃ যুদ্ধাপরাধীদের মুক্তি এবং গ্যাস-বিদ্যুতের বিপর্যয়ের প্রতিবাদের নামে গাজীপুর মহানগরের বাসন ও গাছা থানা এলাকায় সড়ক অবরোধ করে রাষ্ট্রবিরোধী বিভিন্ন শ্লোগান দেয়ার অভিযোগে রোববার রাতে জামায়াতের ১৭ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার(১ আগষ্ট) দুপুরে মহানগর পুলিশের সদর দপ্তরের সম্মেলন কক্ষে এক সাংবাদ সম্মেলনে মহানগর পুলিশের উপ কমিশনার মো. জাকির হাসান এ তথ্য দেন।

গ্রেফতারকৃতরা টঙ্গী পূর্ব থানা জামায়াতের আমির গাজীপুর মহানগরের ৪৯ নম্বর (দক্ষিণ) ওয়ার্ডের আমির আবু সুফিয়ান, টঙ্গী পূর্ব থানা জামায়াতের আমির ৪৯ নম্বর (উত্তর) ওয়ার্ডের আমির মো. রহমত উল্লাহ, টঙ্গী পূর্ব থানা জামায়াতের আইন বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম, তামিরুল মিল্লাতের বিজ্ঞান শিক্ষক মো. আশরাফুল আলম, মো. সিরাজুল ইসলাম, গাজীপুর মহানগর জামায়াতের রোকন মো. সানাউল্লাহর নামও রয়েছে।
তিনি আরো জানান, গত ৩০ ও ৩১ জুলাই বাসন থানাধীন ভোগড়া বাইপাস এলাকায় ও জামায়াতে ইসলামের গাছা থানার সাইনবোর্ড এলাকায় কয়েকশ’ উচ্ছৃঙ্খল নেতা-কর্মী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাষ্ট্রবিরোধী বিভিন্ন শ্লোগান ও জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এসময় পুলিশ ভোগড়া এলাকা থেকে ৮জন এবং সাইনবোর্ড এলাকা থেকে আরও ৯জন উচ্ছৃঙ্খল নেতা-কর্মীকে আটক করে। বাকিরা পালিয়ে যায়। পরে তাদের নামে দ্রুত বিচার আইনে গাছা থানায় এবং বিশেষ ক্ষমতা আইনে বাসন থানায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। সম্মেলন শেষে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

সংবাদ সম্মেলনে গাজীপুর সদর সার্কেলের সহকারি পুলিশ কমিশনার রিপন চন্দ্র সরকার, সহকারি কমিশনার (গোয়েন্দা) আবু সায়েম নয়ন প্রমূখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here