রোগীর সাথে দেখা করতে আসলেই লাঞ্ছনার শিকার হন রোগীর অভিভাবকরা

0
150

এস এম মুন্নীঃ আত্রাই বাংলাদেশের নওগাঁ জেলার অন্তর্গত একটি উপজেলা আর আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খাবার ও রোগীর সাথে দেখা করতে আসলেই লাঞ্ছনার শিকার হন রোগীর অভিভাবকরা এমনি অভিযোগ পাওয়া যাচ্ছে অহরহ ভোক্তভোগীদের কাছ থেকে ।

খোঁজ নিয়ে জানা যায় আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থাকেন অনেক অসহায় পরিবারের অসুস্থ রোগী কিন্তু ভর্তি থাকা অবস্থায় রোগীর অবিভাবকগণ তাদের সঙ্গে সাক্ষাৎ করতে গেলেই খারাপ আচরণ করা হয় ওই রোগীর অভিভাবকদের সঙ্গে।
অসহায় রোগীদের অভিযোগে তারা বলেন যারা প্রভাবশালী তাদেরই এখানে ছাড় দেওয়া হয় কিন্তু আমাদের মতো গরীবদের আত্মীয়স্বজন এবং অভিভাবক আসলে তাদের সঙ্গে এখানকার কর্তব্যরত নার্স ও এমনকি ঝাড়ুদার পর্যন্ত দুর্ব্যবহার করেন,কিন্তু প্রভাবশালীরা রোগী দেখার জন্য মেডিকেলে আসলে তাদেরকে ঘন্টার পর ঘন্টা কিছুই বলা হয়না।

এমনই একটি অভিযোগ করেন এক রোগী ও তার অভিভাবকরা তারা বলেন ৪/৭/ রবিবার রাত ৮,৩০ মিনিটে আমরা রোগীর জন্য খাবার নিয়ে গেলে এবং কিছুক্ষণ দাঁড়িয়ে আমার রোগীর সমস্যার কথা গুলো শুনতে গেলে কর্তব্যরত নার্স ও ঝাড়ুদার পর্যন্ত আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন এবং বলেন আপনারা এখান থেকে বেরিয়ে যান আপনাদের এখানে ঢোকার পারমিশন কে দিয়েছে।

এদিকে মেডিকেলে রোগীদের জন্য যে খাবার সরবরাহ করা হয় তা খুবই নিম্নমানের তাই রোগীর অভিভাবকগণ তাদের বাড়ি থেকে খাবার নিয়ে আসতে বাধ্য হন আর কিছুক্ষণের জন্য রোগীর অবিভাবকগণ খাবার নিয়ে এসে রোগীকে ভালো-মন্দ কিছু জিজ্ঞাসা করলেই তাদের ওপর খারাপ আচরণ করা হয় বলে জানান রোগীর অবিভাবকগণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here