লালমনিরহাটের হাতীবান্ধায় এক যুবকের বিরুদ্ধে দুই দেশের নাগরিকত্ব ও জমি দখলের অভিযোগ পাওয়া গেছে

0
22

এস এম আলতাফ হোসাইন সুমন, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধায় দিপংকর নামের
এক যুবকের বিরুদ্ধে। অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে দুলাল সিংহ নামের এক কৃষকের জমি দখল করে মাটি ভরাট করার অভিযোগ পাওয়া গেছে।
জেলার হাতীবান্ধা উপজেলার নওদাবাস ইউনিয়নের পশ্চিম নওদাবাস গ্রামে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় গত শুক্রবার ( ৪ জুন) রাতে দিপংকরসহ তিন জনের নাম উল্লেখ করে হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন ওই এলাকার দুলাল সিংহ। তার অভিযোগ দিপংকর একজন ভারতীয় নাগরিক। সে চোরাই পথে বাংলাদেশে প্রবেশ করে এলাকার ভবেন্দ্র ও দিনোর বাড়িতে আশ্রয় নিয়ে আমার জমিজমা জোর পূর্বক দখলের পায়তারা করছে।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, দিপংকর একজন ভারতীয় নাগরিক। সে অবৈধ ভাবে বাংলাদেশ এসে হাতীবান্ধা উপজেলার পশ্চিম নওদাবাস গ্রামের ভবেন্দ্র ও দিনোর বাড়িতে আশ্রয় নেয়। আর সেখান থেকে দুলাল সিংহের জমি দখল করে ঘর তোলেন ও মাটি দিয়ে পুকুর ভড়াট করে দখলে নেন।
নাম প্রাকশ না করা শর্তে ওই এলাকার একাধিক ব্যাক্তি জানিয়েছেন – দিপংকর ভারতীয় নাগরিক। ভারতে তার স্ত্রী ও সন্তান আছে । তবে সে এখানকারও বাংলাদেশের ভোটার।
এ বিষয়ে ভুক্তভোগী দুলাল সিংহ বলেন, দিপংকর একজন ভারতীয় নাগরিক। তার স্ত্রী সন্তান সবাই ভারতে বসবাস করেন। সে কিছু দিন আগে ভারতের জলপাইগুড়ির পানবাড়ি এলাকায় তার মেয়ের বিয়ে দিয়েছেন।
তিনি আর তার ভাই একসাথেই থাকেন ভারতে দিপংকর অবৈধভাবে কাঁটাতারের বেড়া অতিক্রম করে বাংলাদেশে এসে আমার পৈত্রিক সম্পত্তি দখল করেছেন। তার পাসপোর্ট দেখলে সব প্রমাণ হবে। আর তাই আমি থানায় অভিযোগ করেছি।
এ বিষয়ে অভিযুক্ত দিপংকর বলেন, আমার বাবা ছিলেন এসপি । আমি এই দেশের নাগরিক। আমি এখনো বিয়ে করি নাই। আর আমার ভাই ভারতে থাকেন।
এ বিষয়ে হাতীবান্ধা থানার অফিসার ইন চার্জ ওসি এরশাদুল আলম বলেন এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যববস্থা নেয়া হবে। তদন্তকারী অফিসা উপ-পরিদর্শক (এস আই) আঙ্গুর হোসেন বলেন, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাচন অফিসার নাজমুল ইসলাম বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তবে সে উভয় দেশের নাগরিক কি না তা আমাদের জানা নেই। সে এদেশের ভোটার এটা সঠিক। তবে যদি যথাযত প্রমাণসহ অভিযোগ প্রমানিত হয়। তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here